AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অলিম্পিকের ফাইনালে আলকারাজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:০১ পিএম, ২ আগস্ট, ২০২৪
অলিম্পিকের ফাইনালে আলকারাজ

টেনিস কোর্টে রীতিমতো উড়ছেন কার্লোস আলকারাজ। এ বছর টানা দুই গ্র্যান্ড স্লাম জেতা স্প্যানিশ টেনিস তারকা অলিম্পিকের ফাইনালে উঠেছেন। সেটিও আবার অলিম্পিকে রেকর্ড গড়ে। ১৯৯৮ সালে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’-এ আবারো টেনিস চালু হওয়ার পর সবচেয়ে কম বয়সে ফাইনালে ওঠা খেলোয়াড় এখন আলকারাজ।

শুক্রবার ফাইনালে ওঠার পথে কানাডার ফেলিক্স অগার-আলিয়াসিমেকে সরাসরি ৬-১, ৬-১ গেমে হারিয়েছেন ২১ বছর বয়সী আলকারাজ। মাত্র ৭৫ মিনিটেই প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন তিনি।

আলকারাজের প্রতিপক্ষ দ্বিতীয় সেমিফাইনালে নোভাক জোকোভিচ-লরেঞ্জো মুসেত্তির মধ্যে যে জিতবে সেই রবিবারে ফাইনালে খেলবে। ফাইনালে উঠে নিজের স্বপ্নের কথা জানিয়েছেন স্প্যানিশ তারকা। তিনি বলেন, ‘বছরের শুরু থেকেই লক্ষ্য ছিল সোনা জয়। লক্ষ্য পূরণে এক ম্যাচ বাকি। ফাইনালে কাজটা করার পথে দশর্কদের সঙ্গে মজা করতে চাই।’

রোঁলা গ্যারোর এই কোর্টে গত জুনে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জিতেছেন আলকারাজ। ফ্রেঞ্চ ওপেন জয়ের আনন্দ শেষ হতে না হতেই আবার উইম্বলডনে জোকোভিচকে হারিয়ে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম জিতেছেন। এবার স্বর্ণ জিততে পারলে সোনায় সোহাগা হবে তার।

জর্দি অ্যারেসি ও রাফায়েল নাদালের পর স্পেনের তৃতীয় খেলোয়াড় হিসেবে ফাইনালে ওঠা আলকারাস বলেন, ‘আমার এবং স্পেনের মানুষের জন্য ফাইনাল খুবই গুরুত্বপূর্ণ। তবে আমি চেষ্টা করব ফাইনাল কতটা গুরুত্বপূর্ণ তা নিয়ে না ভাবতে। ম্যাচে মনোযোগ দেব।’

ফাইনালে জিততে পারলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অলিম্পিকে সোনা জিতবেন আলকারাস। বর্তমানে রেকর্ডটির মালিক চেকোস্লাভিয়ার সাবেক টেনিস খেলোয়াড় মিলোস্লাভ মেকির। ১৯৮৮ সিউল অলিম্পিকে ২৪ বছর বয়সে সোনা জেতেন তিনি।


একুশে সংবাদ/ এস কে

Link copied!