AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিকল্প ভেন্যুর চিন্তায় আইসিসি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৩১ পিএম, ৬ আগস্ট, ২০২৪
বাংলাদেশের বিকল্প ভেন্যুর চিন্তায় আইসিসি

বাংলাদেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতির দিকে তীক্ষ্ণ নজর রাখছে আইসিসি। আগামী অক্টোবরে টি-২০ নারী বিশ্বকাপের ভেন্যু পরিবর্তনের বিষয়টিও ভাবছে ক্রিকেটের অভিভাবক সংস্থা। ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, বিকল্প ভেন্যুর সংক্ষিপ্ত তালিকায় সংযুক্ত আরব আমিরাত, ভারত ও শ্রীলংকার নাম রয়েছে। এবারের  টি-২০ নারী বিশ্বকাপ ৩-২০ অক্টোবর মাঠে গড়ানোর কথা রয়েছে।

আইসিসির এক কর্মকর্তা সোমবার বলেছেন, বাংলাদেশের অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে ও সকল সম্ভাবনার দরজা খোলা রাখা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাদের নিরাপত্তা সংস্থাগুলো এবং আমাদের স্বাধীন নিরাপত্তা পরামর্শকদের নিয়ে আইসিসি নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সকল অংশগ্রহণকারীদের নিরাপত্তা ও ভালো থাকাই আমাদের অগ্রাধিকার।

এদিকে, বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক করেছে দেশগুলোর সরকার।

বিকল্প ভেন্যু নিয়ে এরই মধ্যে কাজ শুরু করেছে আইসিসি। ভারত ও শ্রীলংকা অল্প সময়ের ভেতর বিশ্বকাপ আয়োজনে সক্ষম। তবে অক্টোবরে শ্রীলংকায় থাকে প্রবল বৃষ্টির সম্ভাবনা। পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা দেয়া নিয়ে জটিলতা সৃষ্টি করতে পারে ভারত।  

সবশেষ ২০২১ সালে কোনো বৈশ্বিক ইভেন্টের ভেন্যু পরিবর্তন করেছিল আইসিসি। করোনা মহামারির কারণে ছেলেদের টি-২০ বিশ্বকাপ ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে সরিয়ে নেয়া হয়েছিল।

২০০৭ সালে বাংলাদেশে তৎকালীন সরকার পতনের প্রেক্ষিতে জাতীয় ক্রীড়া পরিষদ বিসিবির পরিচালনা পর্ষদকে বিলুপ্ত করে এবং একটি অন্তর্বর্তীকালীন পর্ষদকে নিয়োগ দিয়েছিল।

একুশে সংবাদ/ এস কে  

 

Link copied!