AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডোপিং কাণ্ডে নিষিদ্ধ হলেন ক্লদিও পোলাক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৬ পিএম, ৮ আগস্ট, ২০২৪
ডোপিং কাণ্ডে নিষিদ্ধ হলেন ক্লদিও পোলাক

চলমান প্যারিস অলিম্পিকে ডোপিং কাণ্ডে নিষিদ্ধ হয়েছেন গ্রিক পোল ভল্টার ইলেনি ক্লদিও পোলাক। ডোপ টেস্টে শরীরে নিষিদ্ধ বস্তুর উপস্থিতি পাওয়ায় ২৭ বছর বয়সী এই ক্রীড়াবিদের। ফলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। খবর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি)।

তবে ডোপিংয়ের অভিযোগ অস্বীকার করেছেন পোলাক। ২০২০ সালে টোকিও অলিম্পিকে অংশ নেওয়া এই অ্যাথলেট জানিয়েছেন, তিনি কোনো ধরনের অনৈতিক কাজের সঙ্গে যুক্ত নন।

পোলাক বলেন, ‘কিছু দিন আগে আমার নমুনায় কিছু পাওয়া গেছে। আমি কখনই সাপ্লিমেন্ট বা প্রোটিন গ্রহণ করিনি। এটি নিষিদ্ধের মাত্রার নিচে ছিল। তাই আমি খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেছি। আমার আয়রনের সমস্যা আছে। যে কারণে প্রতিদিনই লাল মাংস খেতে হয়। এটি অবশ্যই মাংসের মধ্যে ছিল। আমি শুধু জানি মাংসে সেই পদার্থটি রয়েছে।’

অলিম্পিকে ডোপিংয়ের কারণে নিষিদ্ধ হওয়া তারকাদের মধ্যে পোলাক চতুর্থ। এর আগে নিষিদ্ধ হয়েছিলেন ইরাকের জুডোকা সাজ্জাদ শেহেন, আফগানিস্তানের জুডোকা শামিম ফাইজাদ এবং আফ্রিকান গেমসের বক্সিং চ্যাম্পিয়ন নাইজেরিয়ার সিন্থিয়া ওগুনসেমিলোর।

গত সোমবার ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ইভেন্ট পোল ভল্টে কোয়ালিফিকেশন পর্ব সফলভাবে সম্পন্ন করেছিলেন পোলাক। তবে ফাইনালে যেতে পারেননি। কারণ চূড়ান্ত পর্বে খেলতে গেলে জাম্পিয়ের এই খেলায় ৪.৪০ মিটার উঠতে হয়। কিন্তু পোলাক পেরেছেন ৪.২০ মিটার উঠতে।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!