AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মরকেল ভারতের নতুন বোলিং কোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১৬ পিএম, ১৪ আগস্ট, ২০২৪
মরকেল ভারতের নতুন বোলিং কোচ

ভারতকে টি-২০ বিশ্বকাপের শিরোপা উপহার দিয়ে কোচের পদ ছেড়েছেন রাহুল দ্রাবিড়। তার বিদায়ের পর মেন ইন ব্লু‍‍`দের কোচের পদে বসেছেন ২০১১ বিশ্বকাপজয়ী গৌতম গম্ভীর। তার অধীনে এরই মধ্যে টিম ইন্ডিয়া খেলা শুরু করেছে।

তবে এখনো গম্ভীর পুরোপুরি নিজের পছন্দ অনুযায়ী কোচিং প্যানেল সাজাতে পারেননি। তার প্রস্তাবিত নামগুলো নিয়ে সাড়া দিচ্ছিল না বিসিসিআই। অবশেষে অবশ্য নিজেদের অবস্থান থেকে সরে আসছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

এবার বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গম্ভীরের পছন্দের কোচ। ক্রিকেট দুনিয়া যাকে মরনে মরকেল নামেই চেনে। দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসারকে নিয়োগ দেয়ার মধ্য দিয়ে ভারতের কোচিং প্যানেল পূর্ণতা পেল।প্রধান কোচ গৌতম গম্ভীরের সঙ্গে সহকারী কোচ অভিষেক নায়ার এবং রায়ান টেন ডোস্কাটে এবং ফিল্ডিং কোচ টি. দিলিপের সঙ্গে থাকছেন মরকেলও। বিষয়টি নিশ্চিত করেছে ইএসপিএন-ক্রিকইনফো।

প্রতিবেদন অনুযায়ী, বোলিং কোচের পদে মরনে মরকেল এবং ভারতীয় পেসার আর.বিনয় কুমার বাকিদের চেয়ে এগিয়ে ছিলেন। কিন্তু বুধবার (১৪ আগস্ট) বিসিসিআই প্রেসিডেন্ট জয় শাহ মরকেলের নাম ঘোষণা করেন।

গত ডিসেম্বরের আগ পর্যন্ত মরকেল পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। ভারতের বোলিং কোচ হিসেবে গম্ভীর তার নাম সুপারিশ করেন। দুজন একসঙ্গে দুই মৌসুম (২০২২-২৩) আইপিএলে লখনৌ সুপার জায়ান্ট এবং এসএ টি-২০‍‍`তে ডারবান সুপার জায়ান্টে কাজ করেছেন।

কোচ হিসেবে মরকেলের প্রথম চ্যালেঞ্জ ভারতের পেস বোলিং বেঞ্চের শক্তি বৃদ্ধি করা। ব্যস্ত হোম সিরিজের পর চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। ১৯৯২ সালের পর এবার প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!