AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার টি-২০ দলে অ্যাবট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪০ পিএম, ১৫ আগস্ট, ২০২৪
অস্ট্রেলিয়ার টি-২০ দলে অ্যাবট

ঘরোয়া টুর্নামেন্ট দ্য হানড্রেডে খেলার সময় পেশির চোটে পড়ে দুঃসংবাদ পেলেন স্পেন্সার জনসন। ছয় মাস আগে আন্তর্জাতিক ম্যাচ খেলা এ বাঁহাতি পেসার ইংল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেছেন।নিউ সাউথ ওয়েলসের অলরাউন্ডার শন অ্যাবট ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দলে আগেই জায়গা পেয়েছিলেন। এবার তিনি জনসনের বদলি হিসেবে টি-২০ স্কোয়াডেও ঢুকে পড়লেন। 

সাউথ আফ্রিকার বিপক্ষে গত বছর ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচ খেলেছিলেন জনসন। টি-২০ ফরম্যাটে অজিদের জার্সিতে এ পর্যন্ত খেলেছেন পাঁচটি ম্যাচ। চলতি বছরের ফেব্রুয়ারিতে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। পেশির চোটে পড়ায় জাতীয় দলের হয়ে খেলার অপেক্ষাটা ২৮ বর্ষী এ ক্রিকেটারের আরো বাড়ল।

অ্যাবট ক্যাঙ্গারুদের হয়ে খেলেছেন ১৫ টি-২০ ও ২১ ওয়ানডে ম্যাচ। বিগ ব্যাশ লিগে তিনি রেকর্ড সর্বাধিক ১৬৫ উইকেটের মালিক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত ফেব্রুয়ারিতে শেষবার তিনি অস্ট্রেলিয়ার জার্সিতে খেলেন।

ইংল্যান্ড ও স্কটল্যান্ডের সঙ্গে টি-২০ সিরিজ না খেলে বিশ্রামে থাকবেন মিচেল স্টার্ক। ওয়ানডে সিরিজে অবশ্য তাকে পাওয়া যাবে। গোটা সিরিজেই থাকছেন না প্যাট কামিন্স। সফরকারীরা অবশ্য পেস আক্রমণে জশ হ্যাজেলউডকে পাবে।

এডিনবার্গে ৪, ৬ ও ৭ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের তিন ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এরপর ইংল্যান্ড সফরে তাদের বিপক্ষে ১১, ১৩ ও ১৫ সেপ্টেম্বর খেলবে তিনটি টি-২০ ম্যাচ। ওয়ানডে সিরিজের খেলাগুলো হবে যথাক্রমে ১৯, ২১, ২৪, ২৭ ও ২৯ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়ার টি-২০ স্কোয়াড (ইংল্যান্ড ও স্কটল্যান্ড সিরিজ): মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জাভিয়ের বার্টলেট, কুপার কনোলি, টিম ডেভিড, নাথান এলিস, জেক ফ্রেজার-ম্যাকগার্ক, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড (ইংল্যান্ড সিরিজ): মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, নাথান এলিস, জেক ফ্রেজার-ম্যাকগার্ক, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, জশ ইংলিস (উইকেটরক্ষক), ট্রেভিস হেড, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!