AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডোপ টেস্টে ধরা পড়ে নির্বাসিত শ্রীলঙ্কার ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৪৮ পিএম, ১৬ আগস্ট, ২০২৪
ডোপ টেস্টে ধরা পড়ে নির্বাসিত শ্রীলঙ্কার ক্রিকেটার

ডোপ টেস্টে ব্যর্থ হয়ে নির্বাসিত হলেন নিরোশন ডিকওয়েলা। তারকা উইকেটকিপার-ব্যাটারের উপর অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপের কথা জানিয়ে দেওয়া হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে।এবছর লঙ্কা প্রিমিয়র লিগ চলাকালীন ডোপ টেস্ট ব্যর্থ হন ডিকওয়েলা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ডোপ বিরোধী নীতি অনুযায়ী যতদিন না পূর্ণাঙ্গ তদন্ত শেষ হচ্ছে, তারকা ক্রিকেটারকে সব ফর্ম্যাটের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়। 

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ডিকওয়েলার মাঠে নামার উপরে অবিলম্বে নিষেধাজ্ঞা আরোপ করা হল। পরবর্তী নোটিশের আগে পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘খেলাধুলোয় স্বচ্ছতা বজায় রাখতেই শ্রীলঙ্কা ডোপ বিরোধী সংস্থা ২০২৪ লঙ্কা প্রিমিয়র লিগ চলাকালীন ক্রিকেটারদের ডোপ টেস্ট করে। আন্তর্জাতিক ডোপ বিরোধী সংস্থার গাইডলাইন মেনে এবং শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকের তত্ত্বাবধানে এই ডোপ টেস্ট অনুষ্ঠিত হয় এটা নিশ্চিত করার জন্যই যে, ক্রিকেটে যাতে নিষিদ্ধ ড্রাগের কোনও প্রভাব না থাকে।’

ডিকওয়েলা ২০২৪ লঙ্কা প্রিমিয়র লিগে গল মার্ভেলস দলকে নেতৃত্ব দেন। তিনি শেষবার জাতীয় দলের হয়ে মাঠে নামেন ২০২৩ সালের মার্চে। এবছর বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য জাতীয় দলে ডাক পেয়েছিলেন নিরোশন। তবে তিনি একটিও ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি।

ডিকওয়েলার শৃঙ্খলা নিয়ে বরাবর প্রশ্ন ওঠে। বিতর্কে জড়িয়ে পড়া তাঁর এই প্রথম নয়। শ্রীলঙ্কার যে তিনজন ক্রিকেটার ২০২১ সালে বায়ো-বাবল ভেঙে নির্বাসিত হয়েছিলেন, তাঁদের মধ্যে একজন ছিলেন নিরোশন। বাদি দু‍‍`জন ছিলেন কুশল মেন্ডিস ও দনুষ্কা গুণতিলকে।
 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!