AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমির পথে বাংলাদেশ এইচপি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৬ পিএম, ১৭ আগস্ট, ২০২৪
সেমির পথে বাংলাদেশ এইচপি

টপ অ্যান্ড সিরিজে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে ২ জয়ের বিপরীতে তিনটিতে হেরেছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। সেমির দৌড়ে টিকে থাকতে পার্থ স্কচার্সের বিপক্ষে এইচপি দলের জয়ের বিকল্প ছিল না।মাহফুজুর রহমান রাব্বির ক্যামিওতে জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ। এই জয়ে সেমিতে এক পা দিয়ে রাখল আকবর আলীর দল। 

আজ শনিবার (১৭ আগস্ট) ডারউইনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে পার্থ। জবাবে ১৯.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় এইচপি।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ৫ বলে ১ রান করে সাজঘরে ফেরেন তানজিদ তামিম। তিনে নেমে ৯ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি পারভেজ হোসেন ইমন। চারে নেমে সুবিধা করতে পারেননি আরিফুল ইসলামও। এই তরুণ ব্যাটার ফিরেছেন ৫ বলে ২ রান করে।

টপ অর্ডার ব্যাটারদের অসহায় আত্মসমর্পণে ১৫ রান তুলতেই ৩ উইকেট হারায় এইচপি। এমন অবস্থা থেকে দলকে টেনে তোলেন আকবর আলি ও শামীম হোসেন। চতুর্থ উইকেটে তাদের ৩৯ রানের জুটিতে ম্যাচে ফেরে দল। ১৭ বলে ১৬ রানে ফেরেন শামীম।

আকবরের ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ৩৫ রান। তিনি ফেরার পর দায়িত্ব নিয়ে ব্যাটিং করেন রাব্বি। এই তরুণ ব্যাটার ১৩ বলে ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার দুর্দান্ত ক্যামিওতে জয়ের সমীকরণ মিলিয়েছে এইচপি।

এর আগে ব্যাট করতে নেমে ত্যাগো ভিলির ৫৬ ও বাক্সটার হোল্টের ৩৪ রানের সুবাদে লড়াই করার পুঁজি পায় পার্থ। এইচপির হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন রিপন মন্ডল ও রকিবুল হাসান। তাছাড়া একটি উইকেট পেয়েছেন আবু হায়দার রনি।


একুশে সংবাদ/ এস কে

Link copied!