AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৯ পিএম, ১৮ আগস্ট, ২০২৪
টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় টপ অ্যান্ড টি-২০ সিরিজে ফাইনালের টিকিট কেটেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। প্রতিপক্ষ নর্দার্ন টেরিটরিকে ২১ রানে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় বাংলাদেশ এইচপি দল।

রোববার প্রথম সেমিফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ এইচপি ইউনিট ৬ উইকেটে ১৩৮ রান তোলে। জবাবে নর্দার্ন টেরিটরি ৯ উইকেটে ১১৭ রানেই থেমে যায়।

এদিকে, দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান এ দলকে ৩০ রানে হারিয়ে ফাইনালে উঠেছে অ্যাডিলেড স্ট্রাইকার্স। আজই বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় ডারউইনে শুরু হবে ট্রফি জয়ের চূড়ান্ত লড়াই।

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সূচনাটা ভালো হয়নি। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন জিসান আলম। ১১ বলে ১৬ করে লেগ বিফোরের ফাঁদে পড়েন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম।

তৃতীয় উইকেটে আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে ২৫ রানের জুটি গড়ে স্কোর এগিয়ে নেয়ার চেষ্টা করেন পারভেজ হোসেন ইমন । দলীয় ৬২ রানে আফিফ সাজঘরে ফেরেন, বোল্ড হওয়ার আগে ১৬ বলে খেলেন ২২ রানের ইনিংস। এরপর এলবিডব্লিউর ফাঁদে পড়েন ২৩ বলে ১৭ রান করা ইমন। অধিনায়ক আকবর আলী ৩ রানের বেশি করতে পারেননি।

দলীয় ৭৭ রানে ৫ উইকেট হারিয়ে বসা দলের হাল ধরেন শামীম হোসেন পাটোয়ারী। তার সঙ্গে জুটি গড়েন মাহফুজুর রহমান রাব্বি। ৩৪ বলে ৪টি চারে ৪১ রানে অপরাজিত থাকেন শামীম। রাব্বি খেলছেন ২০ বলে এক ছক্কায় ২১ রানের ইনিংস। শেষদিকে ক্রিজে নামা আনু হায়দার রনি ৫ বলে ৮ রানে অপরাজিত থাকেন।

১৩৯ রানের সহজ লক্ষ্যে খেলতে নামা নর্দান টেরিটরির দুই উদ্বোধনী ব্যাটার জেক ওয়েদারল্ড ও ডি‍‍`ডার্চি শর্ট ৪১ রানের জুটি গড়েন। এরপর দলটি নিয়মিত উইকেট হারাতে থাকলে আর ম্যাচে ফিরতে পারেনি।  ওয়েদারল্ড দলের হয়ে সর্বাধিক ৩৪ রান করেন।

রিপন মন্ডল ও রাকিবুল হাসানের দারুণ বোলিংয়ে জয় পায় বাংলাদেশ এইচপি ইউনিট । ম্যাচসেরা রিপন ৩৬ রানে ৩টি ও ও রাকিবুল ১৫ রানে ২টি উইকেট নেন। আবু হায়দার রনি ও আলিস আল ইসলাম একটি করে উইকেট তুলে নেন। 
 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!