AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টপ এন্ড টি-২০ টুর্নামেন্টে রানার্সআপ বাংলাদেশ এইচপি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৭ পিএম, ১৮ আগস্ট, ২০২৪
টপ এন্ড টি-২০ টুর্নামেন্টে রানার্সআপ বাংলাদেশ এইচপি

টপ এন্ড টি-২০ টুর্নামেন্টের ফাইনালে হেরে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের স্বপ্নভঙ্গ হয়েছে। শিরোপার মঞ্চে অস্ট্রেলিয়ার দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে হেরেছে আকবর আলীরা।রোববার (১৮ আগস্ট) টপ এন্ড টি-২০র ফাইনাল ম্যাচে অ্যাডিলেডের কাছে ৩২ রানে হেরেছে বাংলাদেশ। অ্যাডিলেডের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৭ রানে থামে বাংলাদেশ এইচপি। ৯ দলের টুর্নামেন্টে রানার্সআপ হয়ে ইতি টেনেছে লাল-সবুজরা। 

পাকিস্তান শাহিনস, বাংলাদেশ এইচপির সঙ্গে অস্ট্রেলিয়ার আরো ৭টি ঘরোয়া দলকে নিয়ে অস্ট্রেলিয়ায় আয়োজিত হয়েছিল টপ এন্ড টি-২০ সিরিজ। বাংলাদেশ-অ্যাডিলেড ম্যাচ দিয়ে ৩০ ম্যাচের টুর্নামেন্টের পর্দা নামল আজ।

গ্রুপ পর্বে দাপুটে পারফর্ম করলেও সেমিফাইনালে অ্যাডিলেডের কাছে হেরে বাদ পড়ে পাকিস্তান শাহিনস।লক্ষ্যতাড়ায় নেমে শুরুটা ভালোই করেছিলেন এইচপির দুই ওপেনার তানজিদ তামিম এবং জিশান আলম। তবে জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি জিশান। ১৮ রান করে আউট হন এই ওপেনার।

পাওয়ার প্লে‍‍`র ছয় ওভার শেষে এইচপির সংগ্রহ দাঁড়ায় ১ উইকেট হারিয়ে ৪০ রান। তিনে নেমে পারভেজ হোসেন ইমনও রানের দেখা পাননি। ৬ বলে করেছেন ৩ রান। প্রথম ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৬৯ রান।

জয়ের জন্য শেষ ১০ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১০১ রান। এরপর থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ওপেনার তানজিদ তামিম ২৯ বলে ৩৫ রান করে ফেরেন। এক বল ডট দিয়ে পরের বলেই সিলভার ডাক মেরে আউট হন অধিনায়ক আকবর আলী।

আগের ম্যাচে ৪১ রান করা শামীম এই ম্যাচে বোল্ড হন মাত্র চার রান করে। দলীয় ৯২ রানে পৌঁছানোর আগে আফিফ হোসেন ধ্রুব (১৩ বলে ১৮ রান) ও আবু হায়দার রনির (ছয় বলে সাত রান) উইকেটও হারায় দলটি।রাকিবুল হাসান আউট হয়েছেন মাত্র ১২ রান করে। মারুফ মৃধা আউট হন ১ রান করে। শেষ পর্যন্ত রিপন মন্ডল ১১ রান করে অপরাজিত থাকলেও তাকে কেউ সঙ্গ দিতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রায়ান কিং এর ১৯ বলে ৩৫ এবং লিয়াম স্কটের ১৮ বলে ৩০ রানের ইনিংসে ভর করে ১৬৯ রান করে অ্যাডিলেড স্ট্রাইকার্স। সেমিফাইনালে তিন উইকেট নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়া রিপন মন্ডল ফাইনালেও ইনিংস সর্বোচ্চ দুই উইকেট নেন। রাকিবুল হাসান, মাহফুজুর রহমান রাব্বি এবং আফিফ হোসেন ধ্রুব পান একটি করে উইকেট।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!