AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:২৪ পিএম, ২৪ আগস্ট, ২০২৪
জয় দিয়ে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ শুরু

নিকোলাস পুরানের বিধ্বংসী ইনিংসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ২৬ বলে অপরাজিত ৬৫ রান করেন পুরান। 

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার ম্যাথু ফোর্ড ও শামার জোসেফের তোপে অষ্টম ওভারে ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার রায়ান রিকেলটন ও রেজা হেনড্রিক্স ৪ রান করে, অধিনায়ক আইডেন মার্করাম ১৪, রাসি ভ্যান ডার ডুসেন ৫ ও ডোনোভ্যান ফেরেইরা ৮ রানে বিদায় নেন। এসময় ফোর্ড ও জোসেফ ২টি করে উইকেট নেন। 

অষ্টম ওভারে দক্ষিণ আফ্রিকার অর্ধেক ইনিংস শেষ হয়ে যাবার পর প্যাট্রিক ক্রুগার ও বির্জন ফরটুইনের সাথে দু’টি জোড়া হাফ-সেঞ্চুরির জুটি গড়েন ট্রিস্টান স্টাবস। ষষ্ঠ উইকেটে ক্রুগারের সাথে ৫০ বলে ৭১ এবং সপ্তম উইকেটে ফরটুইনকে নিয়ে ২৫ বলে ৬০ রান যোগ করেন স্টাবস। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৪ রানের লড়াকু সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। 
ক্রুগার ৩২ বলে ৪৪ ও ফরটুইন ৮ বলে অপরাজিত ১১ রান করেন। চার নম্বরে নেমে ৮টি চার ও ৩টি ছক্কায় ৪২ বলে ৭৬ রান থামেন স্টাবস। ফোর্ড ২৭ রানে ৩টি এবং জোসেফ ৪০ রানে ২ উইকেট নেন। 

১৭৫ রানের লক্ষ্যে দারুন সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। ৮ ওভারে ৮৪ রান তুলেন দুই ওপেনার অ্যালিক আথানাজে ও শাই হোপ। ২টি চার ও ৩টি ছক্কায় ৩০ বলে ৪০ রান করা আথানাজেকে শিকার করে দক্ষিণ আফ্রিকাকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন পেসার ওটনিল বার্টম্যন। দ্বিতীয় উইকেটে ৩৩ বলে ৫৪ রান যোগ করে ওয়েস্ট ইন্ডিজের জয়ের পথ সহজ করেন হোপ ও পুরান। এরমধ্যে ১২তম ওভারে দক্ষিণ আফ্রিকার পেসার নান্দ্রে বার্গারের শেষ চার বলে চারটি ছক্কা মারেন পুরান। এই জুটিতে ১৬ বলে ৪০ রান করেন পুরান।

টি-টোয়েন্টিতে চতুর্থ হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ব্যক্তিগত ৫১ রানে বার্টম্যানের দ্বিতীয় শিকার হন হোপ। তার ৩৬ বলের ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা ছিলো। হোপ ফেরার পর মাত্র টি-টোয়েন্টিতে ১৩তম অর্ধশতক পূর্ণ করেন পুরান। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি পুরানের দ্রুততম হাফ-সেঞ্চুরি। হাফ-সেঞ্চুরির পর ১৮তম ওভারেই ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন পুরান। ২টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারিতে ২৬ বলে অপরাজিত ৬৫ রান করে ম্যাচ সেরা হন পুরান। বার্টম্যান নিয়েছেন ২ উইকেট।

১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ২৬ আগস্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!