AB Bank
ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩১ পিএম, ২৬ আগস্ট, ২০২৪
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালে আজ ভারতের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সোমবার আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় বিকেল ৩টা ১৫ মিনিটে খেলাটি শুরু হয়।এই খেলায় টাইব্রেকারে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে লাল-সবুজরা। নির্ধারিত সময়ের খেলা ১-১ ব্যবধানে ড্র ছিল।

দ্বিতীয়ার্ধে বদলি গোলরক্ষক হিসেবে নামেন মোঃ আসিফ। টাইব্রেকারে আসিফই বাংলাদেশের জয়ের নায়ক। ভারতের প্রথম শটই তিনি প্রতিহত করেন। তাই টাইব্রেকারে শুরু থেকে বাংলাদেশ লিডে ছিল। বাংলাদেশ টানা চার শটে গোল করে ভারতকে চাপে রাখে। পঞ্চম শটে ভারতকে গোল করতেই হতো। প্রথম শটের মতো পঞ্চম শটও ঠেকিয়ে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত করেন গোলরক্ষক আসিফ।

এর আগে ম্যাচের শুরু থেকে দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে। ভারত তুলনামূলক বেশি আক্রমণ করলেও ফিনিশিং দক্ষতার অভাবে গোল পায়নি। অন্য দিকে বাংলাদেশ একটি দুর্দান্ত সংঘবদ্ধ আক্রমণে লিড নেয়। ম্যাচের ৩৬তম মিনিটে বাম প্রান্ত থেকে আসা ক্রস ভারতীয় গোলরক্ষক পুরোপুরি সেভ করতে পারেননি। পোস্টের সামনে থাকা আসাদুল মোল্লা ঠান্ডা মাথায় প্লেসিং করে বল জালে পাঠান।

আগামী বুধবার ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ভুটানকে ৪-১ গোলে হারিয়ে রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার টিকিট কাটে তারা। এই ম্যাচেও নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলের সমতায় শেষ হয়। 


একুশে সংবাদ/ এস কে

Link copied!