AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বোলারদের প্রশংসা করলেন সালমান বাট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০০ পিএম, ২৭ আগস্ট, ২০২৪
বাংলাদেশের বোলারদের প্রশংসা করলেন সালমান বাট

ব্যাটারদের পাশাপাশি বোলারদের অসাধারন নৈপুন্যে রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে বড় ব্যবধানে বিধ্বস্ত করে সফরকারী বাংলাদেশ। দুই ইনিংসেই পাকিস্তানকে গুটিয়ে দেওয়ায় বাংলাদেশের বোলারদের প্রশংসা করেছেন দেশটির সাবেক অধিনায়ক সালমান বাট। 

তিনি জানান বাংলাদেশের বোলারদের মান ভালো ছিলো এবং তারা ভালো বল করেছে। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৪৪৮ রানে ইনিংস ঘোষনা করে পাকিস্তান। জবাবে মুশফিকুর রহিমের ১৯১ রানের উপর ভর করে ৫৬৫ রানের পাহাড়সম স্কোর গড়ে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১১৭ রানের বড় ব্যবধানে পিছিয়ে পড়ে পাকিস্তান। 

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে বোলারদের তোপের মুখে পড়ে পাকিস্তান। মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের ঘুর্নি সামলাতে না পেরে ১৪৬ রানে অলআউট হয় পাকিস্তান। মিরাজ ৪টি ও সাকিব ৩টি উইকেট নেন। প্রথম ইনিংসে ১টি করে উইকেট নিয়েছিলেন মিরাজ ও সাকিব। স্পিনারদের পাশাপাশি বল হাতে দারুন পারফরমেন্স করেছেন একাদশে থাকা বাংলাদেশের তিন পেসার। প্রথম ইনিংসে ২টি করে এবং পরের ইনিংসে ১টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। আরেক পেসার নাহিদ রানা প্রথম ইনিংসে উইকেটশুন্য থাকলেও পরের ইনিংসে বাবর আজমের মূল্যবান উইকেট শিকার করেন।পাকিস্তানের চেয়ে বাংলাদেশের বোলাররা অনেক বেশি ভালো পারফরমেন্স করেছে বলে জানান সালমান। তিনি জানান, তারা অনেক বেশি দ্রুত গতির ও ফিট ছিলেন।   

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে সালমান বলেন, ‘পিচ ইস্যু ছিল না। বোলিংয়ের মান ভালো ছিল। আমাদের বোলিং কোচ বলেছিলেন, যেমন পিচ চেয়েছিলো, তেমনটা পায়নি। বোলাররা বলেছে পিচ ভালো ছিল না। এর মানে কি? বিশেষভাবে পাকিস্তান যেখানে দুই সেশনে অলআউট হয়েছে। বাংলাদেশের স্পিনাররা ইনিংসের মাঝপথে নিজেদের সেরাটা দেওয়ার আগে পেসাররা আমাদের টপ অর্ডারের উইকেট শিকার করেছে।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় এবারই প্রথম আমাদের বোলারদের থেকে বাংলাদেশের বোলারদের গতির গড় বেশি ছিল। আমাদের থেকে তারা বেশি ফিট ছিল।’

পাকিস্তানের বোলিং নিয়ে হতাশা প্রকাশ করেছেন সালমান। তার মতে সিনিয়র বোলারদের চেয়ে জুনিয়রা ভালো করেছে। যা দলের ভবিষ্যতের জন্য একটি উদ্বেগজনক লক্ষণ।

সালমান বলেন, ‘পাকিস্তানের ভুলগুলো কোথা থেকে আমি শুরু করবো? চার পেসার খেলানো, দ্রুত ইনিংস ঘোষণা করে দেওয়া, বোলাররা লাইন-লেংথহীন, সব কিছুই বাজে হয়েছে। আমাদের জুনিয়র পেসাররা সিনিয়রদের থেকে ভালো ছিল। আমাদের দল অনেক ভুল করেছে।’

টেস্ট ক্রিকেটে এই প্রথমবারের মত বাংলাদেশের কাছে হারের লজ্জা পায় পাকিস্তান। এমনকি দেশের মাটিতে টেস্টে এই প্রথম কোন দলের কাছে ১০ উইকেটে হার বরণ করেছে তারা। আগামী ৩০ আগস্ট একই ভেন্যুতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!