AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাঠে ফেরার কথা ঘোষণা করলেন শিখর ধাওয়ান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১৪ পিএম, ২৭ আগস্ট, ২০২৪
মাঠে ফেরার কথা ঘোষণা করলেন শিখর ধাওয়ান

অবসর নেওয়ার দু‍‍`দিন পরেই ব্যাট হাতে মাঠে ফেরার কথা ঘোষণা করলেন শিখর ধাওয়ান। খুব বেশিদিন মাঠের বাইরে থাকতে রাজি নন টিম ইন্ডিয়ার সদ্য প্রাক্তন তারকা। তিনি সেপ্টেম্বরেই নেমে পড়ছেন বাইশগজে।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাঠে নামলেও সরাসরি বিসিসিআইয়ের নিয়ন্ত্রণে থাকছে না ধাওয়ানের পরবর্তী ক্রিকেটীয় যাত্রা। আসলে ধাওয়ান আসন্ন লেজেন্ডস লিগে অংশ নেওয়ার কথা জানালেন সোমবার। উল্লেখ্য, গত শনিবারই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন ধাওয়ান। যার অর্থ, তিনি আর আইপিএলেও খেলতে নামবেন না।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে অবসর নেওয়ার পরে ভারতীয় ক্রিকেটারদের অন্যান্য টি-২০ লিগে মাঠে নামতে অসুবিধা থাকে না। সুতরাং, প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আয়োজিত লেজেন্ডস লিগে মাঠে নামতে কোনও বাধা নেই ধাওয়ানের।

ধাওয়ান বলেন, ‘আমার শরীরে এখনও খেলার চাহিদা রয়েছে। তাছাড়া এখনও আমার খেলার সিদ্ধান্ত নিতে কোনও কুণ্ঠাবোধই হচ্ছে না। ক্রিকেট আমার জীবনের অবিচ্ছদ্য অঙ্গ। খেলা থেকে দূরে থাকা আমার পক্ষে সম্ভব নয়।’

শিখর আরও জানান, ‘আমি আমার ক্রিকেট জগতের বন্ধুদের সঙ্গে পুনর্মিলিত হয়ে অনুরাগীদের মনোরঞ্জন বজায় রাখতে উৎসাহী। সকলে মিলে নতুন সব স্মৃতি তৈরি করা যাবে।’

শিখর ধাওয়ানের ঝকঝকে আইপিএল কেরিয়ার
শিখর ধাওয়ান ২২২টি আইপিএল ম্যাচের ২২১টি ইনিংসে ব্যাট করতে নেমে ৩৫.২৬ গড়ে ৬৭৬৯ রান সংগ্রহ করেছেন। তিনি সেঞ্চুরি করেছেন ২টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ৫১টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ১০৬ রানের। স্ট্রাইক-রেট ১২৭.১৪।

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ধাওয়ান। তিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সব থেকে বেশি ৭৬৮টি চার মেরেছেন। ছক্কা হাঁকিয়েছেন ১৫২টি। ক্যাচ ধরেছেন ১০২টি। শিখর ধাওয়ান ডেকান চার্জার্স, দিল্লি ক্যাপিটালস, পঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে মাঠে নেমেছেন।

শিখর ধাওয়ানের আন্তর্জাতিক কেরিয়ার
শিখর ধাওয়ান ভারতের হয়ে ৩৪টি টেস্টের ৫৮টি ইনিংসে ব্যাট করে ২৩১৫ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ৭টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ৫টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৯০ রানের।

ধাওয়ান ১৬৭টি ওয়ান ডে ম্যাচের ১৬৪টি ইনিংসে ব্যাট করে ৬৭৯৩ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ১৭টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ৩৯টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১৪৩ রানের।

গব্বর ৬৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ৬৬টি ইনিংসে ব্যাট করে ১৭৫৯ রান সংগ্রহ করেছেন। কোনও সেঞ্চুরি না করলেও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১১টি হাফ-সেঞ্চুরি করেছেন ধাওয়ান। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৯২ রানের।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!