AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটারের নাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৫ পিএম, ২৮ আগস্ট, ২০২৪
বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটারের নাম

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশের প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটারের নাম উঠেছে। যেখানে এক নারী ক্রিকেটারের সঙ্গে রয়েছেন ৯ পুরুষ ক্রিকেটার।

চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে বিগ ব্যাশ। তার আগে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। সেই ড্রাফটে বাংলাদেশের ১০ ক্রিকেটারের নাম উঠেছে। নারী ক্রিকেটারের মধ্যে রয়েছেন জাহানারা আলম। আর পুরুষ ক্রিকেটারদের মধ্যে রয়েছেন— হাসান মাহমুদ, জাকের আলী অনিক, মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন, রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারি, তাইজুল ইসলাম, তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব।

বিগ ব্যাশের ড্রাফটের জন্য ৪৩২ জন পুরুষ এবং ১৬১ জন নারী ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। বিদেশি ক্রিকেটারদের মধ্যে বড় তারকারা হচ্ছে— ইংল্যান্ডের জফরা আর্চার, দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি এবং পাকিস্তানের হারিস রউফরা। নারীদের ড্রাফটে আছেন ভারতের ১৯ ক্রিকেটার।

বিগ ব্যাশে অন্যান্য দেশের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের চেয়ে বিদেশি ক্রিকেটারের প্রাধান্য কম। একটি দল কমপক্ষে দুইজন বিদেশিকে একাদশে নিতেই হবে, যা সর্বোচ্চ ৪ জন হতে পারবে। এরই মধ্যে প্লেয়ার্স ড্রাফটের আগে থেকেই সকল দল একজন করে পুরুষ ও একজন করে নারী ক্রিকেটার দলে নেয়ার সুযোগ পাচ্ছে। এই সুযোগে সকল দলই একজন নারী ও একজন পুরুষ ক্রিকেটার দলে ভিড়িয়েছেন।

মোট ৩০টি দেশের ক্রিকেটার আছে ড্রাফটের তালিকায়। আগামী ১ সেপ্টেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে এবারের মৌসুমের প্লেয়ার্স ড্রাফট।
 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!