AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চেলসি থেকে নাপোলিতে যোগ দিলেন লুকাকু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০০ পিএম, ৩০ আগস্ট, ২০২৪
চেলসি থেকে নাপোলিতে যোগ দিলেন লুকাকু

ইতালির দুই ক্লাবে গত দুই মৌসুম ধারে খেলেছেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। এবার পাকাপাকিভাবে ইতালিতে পাড়ি জমালেন তিনি। নাপোলির কাছে তাকে ৩ কোটি পাউন্ডের বিনিময়ে বিক্রি করে দিয়েছে চেলসি।

ক্যারিয়ারের শুরু থেকেই চেলসির খেলোয়াড় থাকলেও বিভিন্ন ক্লাবে ধারে খেলেই কাটিয়েছেন লুকাকু। চেলসির হয়েও তিনি কখনো জ্বলে উঠতে পারেননি। ফলে ২০১৪ সালে এভারটনের কাছে তাকে প্রথমে বিক্রি করে দেয় চেলসি।

ইউনাইটেড ও ইন্টার মিলানে দারুণ পারফরমেন্স করার পর ২০২১ সালে আবারও তাকে রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে দলে টানে চেলসি। কিন্তু এক মৌসুম খেলার পর আবারও তাকে ধারে ছেড়ে দেয় ইংলিশ ক্লাবটি।

২০২২-২৩ মৌসুম ইন্টার মিলানের হয়ে দারুণ খেলার পর ভাবা হচ্ছিল চেলসিতে ফিরবেন লুকাকু। তবে পরের মৌসুমে আরেক ইতালিয়ান ক্লাব রোমাতে তাকে ধারে খেলতে পাঠায় ব্লুজরা। এবার লুকাকুকে ইতালিয়ান ক্লাব নাপোলির কাছে বিক্রি করে দিল তারা।

নাপোলির সঙ্গে ৩ বছরের চুক্তি করেছেন ৩১ বছর বয়সি এই স্ট্রাইকার। চলতি মৌসুম শুরু হওয়ার আগে নাপোলির দায়িত্ব নেন সাবেক জুভেন্টাস ও চেলসি কোচ আন্তোনিও কন্তে। ক্লাবের দায়িত্ব নেয়ার পর থেকেই লুকাকুকে দলে টানার চেষ্টা করে যাচ্ছিলেন তিনি।

২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত ইন্টার মিলানে কন্তের কোচিংয়েই খেলেছিলেন লুকাকু। ২০২১ সালে ইন্টারের সিরি ‍‍`আ‍‍` জয়ে বড় অবদান ছিল তার। এদিকে লুকাকু নাপোলিতে যোগ দেওয়ায় ভিক্টর ওশিমেনকে বিক্রির জন্য উঠেপড়ে লেগেছেন কন্তে।

অবশ্য মৌসুম শুরু আগে ওশিমেন নিজেই জানিয়ে দিয়েছিলেন, তিনি ক্লাব ছাড়তে চান। তবে দলবদলের শেষ দিকে মোটা অর্থ দিয়ে ওশিমেনকে কিনতে চাচ্ছে না কোন ক্লাব।

একুশে সংবাদ/ এস কে

Link copied!