AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রান্সফারের শেষ দিনে চেলসিতে সানচো, আর্সেনালে স্টার্লিং


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৫ পিএম, ৩১ আগস্ট, ২০২৪
ট্রান্সফারের শেষ দিনে চেলসিতে সানচো, আর্সেনালে স্টার্লিং

গ্রীষ্মকালীণ ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে জেডন সানচোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে দলে ভিড়িয়েছে চেলসি। অন্যদিকে একইদিন ধাওে স্ট্যামফোর্ড ব্রীজ ছেড়ে আর্সেনালে যোগ দিয়েছেন আরেক ইংলিশ তারকা রাহিম স্টার্লিং।

উইঙ্গার সানচো এই মৌসুমে ধারে চুক্তি করলেও আগামী মৌসুমে ২৫ মিলয়ন ইউরোতে এই চুক্তি স্থায়ী হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে। ২০২১ সালে বরুসিয়া ডর্টমুন্ড থেকে ৭৩ মিলিয়ন পাউন্ডে ইউনাইটেডে আসার পর থেকে ২৪ বছর বয়সী এই ইংলিশ উইঙ্গার নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়। ইউনাইটেডে খেলার সুযোগ না পাবার ক্ষোভ থেকে মাত্র এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরুপ মন্তব্য করার পর থেকে প্রিমিয়ার লিগে কোন ম্যাচে খেলতে পারেননি। যে কারনে গত মৌসুমের দ্বিতীয় ভাগে ডর্টমুন্ডে ধারে খেলতে গিয়ে নিজেকে প্রমান করেছন সানচো। জার্মান জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলতে সহযোগিতা করেন।

সানচো চেলসিতে যোগ দেবার পর ব্লুজদের শক্তি বাড়বে বলেই সংশ্লিষ্টদের আশা। যদিও নতুন বস এনজো মারসেকা আরেক ইংলিশ অভিজ্ঞ তারকা স্টার্লিংকে আর্সেনালে ছেড়ে দিতে বাধ্য হয়েছে। ম্যানচেস্টার সিটিতে গানার্স বস মিকেল আর্তেতার সাথে কাজ করার অভিজ্ঞতা আছে স্টার্লিংয়ের। দুই বছর আগে ৫০ মিলিয়ন পাউন্ডে সিটি থেকে স্ট্যামফোর্ড ব্রীজে যোগ দিয়েছিলেন স্টার্লিং। ২৯ বছর বয়সী স্টার্লিং আর্সেনালের আক্রমনভাগে নতুনত্ব যোগ করবেন বলে আশা করা হচ্ছে। ২০০৪ সালের পর প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের লক্ষ্য এবার পূরণ করতে চায় গানার্স। গত দুই আসরে সিটির পরে থেকে দ্বিতীয় স্থান নিয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়েছে।

নাপোলি স্ট্রাইকার ভিক্টর ওশিমেহকে দলে নিতে ব্যর্থ হয় চেলসি। সৌদি ক্লাব আল-আহলি নাইজেরিয়ান তারকার প্রতি আগ্রহ দেখিয়েছিল। ইতোমধ্যেই অবশ্য তারা ইংলিশ স্ট্রাইকার ইভান টনিকে ব্রেন্টফোর্ড থেকে ৪০ মিলিয়ণ পাউন্ডে দলে ভিড়িয়েছে।

উরুগুইয়ান মিডফিল্ডার ম্যানুয়েল উগার্তেকে ৫০ মিলিয়ন ইউরোতে দলে নিয়েছে ইউনাইটেড। লিনাই ইউরো, মাথিস ডি লিট, নুসাইর মাজরাউয়ি ও জসুয়া জিরজির পর পঞ্চম খেলোয়াড় হিসেবে এবারের ট্রান্সফার উইন্ডোতে ইউনাইটেডে যোগ দিলেন উগার্তে। যদিও কোচ এরিক টেন হান বলেছেন স্কটিশ তারকা স্কট ম্যাকটোমিনেকে নাপোলিতে ছেড়ে দিয়ে তিনি বেশ হতাশ হয়েছেন।

ডেভিড রায়াকে সহযোগিতার করার জন্য বোর্নমাউথ থেকে এক মৌসুমের ধারে নেটোকে দলভূক্ত করেছে আর্সেনাল। ২৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সাউদাম্পটনে পাড়ি জমিয়েছেন দলের অভিজ্ঞ গোলরক্ষক এ্যারন রামসডেল।

আর্জেন্টাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজের পরিবর্তে দলে কোন খেলোয়াড় নিতে অস্বীকৃতি জানিয়েছেন সিটি বস পেপ গার্দিওলা। এ মাসের শুরুতে আলভারেজ এ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!