AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলকারাজের পরে এবার ছিটকে গেলেন নোভাক জকোভিচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:৩০ পিএম, ৩১ আগস্ট, ২০২৪
আলকারাজের পরে এবার ছিটকে গেলেন নোভাক জকোভিচ

ইউএস ওপেন ২০২৪-এ ফের অঘটন। তৃতীয় রাউন্ডেই শেষ নোভাক জকোভিচের যাত্রা। অ্যালেক্সি পপিরিনের কাছে হেরে গেলেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। ম্যাচের ফল ৬-৪, ৬-৪, ২-৬, ৬-৪। শনিবার জকোভিচ নিজের হারের চিত্রনাট্য নিজেই লিখেছেন। এর আগে কোনও গ্র্যান্ড স্ল্যামের ম্যাচে ১৪টি ডাবল ফল্ট করেননি তিনি।

এ যেন এক অঘটনের ইউএস ওপেন। পর পর দু’দিন দুই তারকা ছিটকে গেলেন। বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম থেকে। কার্লোস আলকারাজ হেরেছিলেন দ্বিতীয় রাউন্ডে। শনিবার তৃতীয় রাউন্ডেই শেষ নোভাক জকোভিচের যাত্রা। অ্যালেক্সি পপিরিনের বিরুদ্ধে হেরে গেলেন ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

নোভাক জকোভিচ এই বছর একটি সিঙ্গেল গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিততে ব্যর্থ হয়েছেন। এর কারণ হল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শুক্রবার ইউএস ওপেন থেকে তৃতীয় রাউন্ডেই ছিটকে যান। বিশ্বের নং. দুই গত বছর তিনটি স্ল্যাম জিতেছিলেন। এদিনের ম্যাচে ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ২৮ বাছাই অ্যালেক্সি পপিরিনের কাছে হেরে যান। খেলার ফল ছিল ৪-৬, ৪-৬, ৬-২, ৪-৬।

২৫তম গ্র্যান্ড স্ল্যামের লক্ষ্যে ইউএস ওপেনে নেমেছিলেন জকোভিচ। কেরিয়ারে ১০০তম ট্রফি জয়ের হাতছানি ছিল তাঁর সামনে। তবে সেটি আর হল না। সেই সব কিছুর জন্য আরও কয়েকটি ম্যাচে সার্বিয়ার টেনিস তারকাকে অপেক্ষা করতে হবে। কেরিয়ারের অন্যতম সেরা জয়টি পপিরিন পেলেন শনিবার। তিনি বলেন, ‘আমি অন্তত ১৫ বার গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ডে উঠেছি। কিন্তু কখনও জিততে পারিনি। প্রথম বার সেটা পারলাম। তা-ও আবার সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়কে হারিয়ে। এটা অবিশ্বাস্য। পরিশ্রমের দাম পেলাম।’

এই বছর তিনটি গ্র্যান্ড স্ল্যামে মুখোমুখি হয়েছিলেন জোকোভিচ এবং পপিরিন। অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনে হেরে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার টেনিস খেলোয়াড়। ইউএস ওপেনে জকোভিচকে হারিয়ে পপিরিন বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনে লড়াই হয়েছিল। ওই ম্যাচগুলোতেও আমি সুযোগ পেয়েছিলাম। কিন্তু কাজে লাগাতে পারিনি। এই ম্যাচটা আলাদা ছিল। এই ম্যাচে আমি সুযোগ কাজে লাগাতে পেরেছি। ভাল টেনিস খেলেছি।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!