AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুয়ারেজের জোড়া গোলে জয় পেলো মায়ামি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৫ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৪
সুয়ারেজের জোড়া গোলে জয় পেলো মায়ামি

মেসি না থাকলেও দলের জয়রথ থেমে নেই। কেউ না কেউ দায়িত্ব কাঁধে তুলে নিচ্ছেন। এতে করে এখন পর্যন্ত এমএলএসের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। মেসিবিহীন মায়ামিকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তারই বন্ধু উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ।

রোববার (১ সেপ্টেম্বর) মেজর লিগ সকারের ম্যাচে শিকাগোর মুখোমুখি হয় মায়ামি। ম্যাচটিতে ৪-১ গোলে বড় জয় পেয়েছে মায়ামি। শিকাগোর হয়ে একমাত্র গোলটি করেন জর্জিয়স কৌতসিয়াস। মায়ামির হয়ে জোড়া গোল করেন সুয়ারেজ, একটি গোল করেন রবার্ট টেইলর, আরেকটি গোল হয় আত্মঘাতী। আগের ম্যাচেও জোড়া গোল করেছিলেন সুয়ারেজ। লিগে মায়ামির এটা টানা চতুর্থ জয়, সব মিলিয়ে দ্বিতীয়।ম্যাচের আগেই জানা গিয়েছিল এ ম্যাচে মেসিকে পাবে না মায়ামি। পুনর্বাসন শেষে এক সপ্তাহ আগে দলীয় অনুশীলনে ফেরা বিশ্বকাপজয়ী তারকাকে তাই বহরের সঙ্গে সফর সঙ্গী হিসেবেও রাখেনি তারা।

সোলজার ফিল্ডে এদিন ম্যাচের শুরু থেকে বিধ্বংসী রূপে ধরা দেন সুয়ারেজ। মূলত দু’দলের খেলোয়াড়দের মধ্যে আলাদা নজর কাড়েন এই স্ট্রাইকার। ২৫ মিনিটের প্রথম গোলটিতে তার অবদান ছিল। ডানপ্রান্ত থেকে আক্রমণে গেলে বল পান সুয়ারেজ, ফার্স্ট টাচে কোনাকুনি শটে তা সতীর্থের কাছে পাঠিয়ে দিয়ে দৌড়ে পজিশন নিয়ে নেন উরুগুইয়ান তারকা, ফিরতি বল পেয়েই গোলমুখে শট নিলেও তা ফিরিয়ে দেন শিকাগো গোলরক্ষক। কিন্তু গোলরক্ষক ক্রিস ব্রাডির ঠেকানো বল দলের খেলোয়াড় তোবিয়াস সালকুইস্টের বুকে লেগে জালে প্রবেশ করে। কিছুক্ষণ পর গোল পেতে পারতেন সুয়ারেজ। কর্নার কিক থেকে উড়ে আসা বলে নেয়া তার হেড ব্রাডি পরাস্ত করেন।

Chicago Fire 1-4 Inter Miami: Player ratings as Luis Suarez double lifts  Herons to road victory - Yahoo Sports

আত্মঘাতি থেকে পাওয়া গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মায়ামি। বিরতি থেকে ফিরে প্রথম মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পান সুয়ারেজ। ম্যাচের ৪৬তম মিনিটে  বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ৬৫ মিনিটে তার পরের গোলটি ট্যাপ-ইনে। এ নিয়ে লিগে এ মৌসুমে ১৬ গোল ও ৫টি অ্যাসিস্ট করলেন তিনি। যার ৪টি গোলই সবশেষ দুই ম্যাচে। কোপা আমেরিকার পর থেকে ৭ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়াল ৬-এ।

ম্যাচের ৮২তম মিনিটে শিকাগোর হয়ে একমাত্র গোলটি করেন কৌতসিয়াস। ট্যাপ-ইন শটে গোলরক্ষকের উপর দিয়ে বল জালে পাঠান তিনি। যোগ করা সময়ে মায়ামির সবশেষ গোলটি করেন রবার্ট টেইলর।

এ জয়ে ইস্টার্ন কনফারেন্স লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে আন্তর্জাতিক বিরতিতে যাচ্ছেন ইন্টার মায়ামির খেলোয়াড়রা। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৯, দ্বিতীয় স্থানে থাকা সিনসিনাটির সঙ্গে তাদের ব্যবধান ৮ পয়েন্টের। আন্তর্জাতিক বিরতি শেষে মায়ামির পরের ম্যাচ ১৫ সেপ্টেম্বর।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!