AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাসানের জোড়া আঘাতে তৃতীয় দিন শেষ করল টাইগাররা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪৭ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৪
হাসানের জোড়া আঘাতে তৃতীয় দিন শেষ করল টাইগাররা

রাওয়ালপিন্ডিতে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশের ৬ উইকেট তুলে নিয়ে প্রশংসায় ভাসছিলেন পাকিস্তানি বোলাররা। তবে লিটন ও মিরাজের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ২৬ রানে ৬ উইকেট হারানো পর প্রথম ইনিংসে ২৬২ রান তোলে সফরকারীরা। এতে ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান।

Mehidy Hasan Miraz scored his eighth Test fifty, Pakistan vs Bangladesh, 2nd Test, Rawalpindi, 3rd day, September 1, 2024

কিন্তু হতাশাটাই যেনও পাকিস্তানকে ফিরিয়ে দিলেন হাসান মাহমুদ। শেষ সময়ে পাকিস্তানের দুটি উইকেট তুলে নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। ৩ ওভার ৪ বল খেলে ২ উইকেট হারিয়ে ৯ রান তুলেছে স্বাগতিকরা। ৬ রানে অপরাজিত রয়েছেন সাইম আইয়ুব।

রোববার (১ সেপ্টেম্বর) তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন আগের দিনে শূন্য রানে অপরাজিত থাকা জাকির হাসান। ১০ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার সাদমান ইসলাম। এরপর শান্তকে (১) বোল্ড করে তৃতীয় উইকেট তুলে নেন খুরাম শেহজাদ।

Litton Das scored his fourth Test hundred, Pakistan vs Bangladesh, 2nd Test, Rawalpindi, 3rd day, September 1, 2024

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মুমিনুল হক। ২ বলে ১ রান করে ক্যাচ তুলে দেন এই অভিজ্ঞ ব্যাটার। এরপর সাকিবকে সঙ্গে নিয়ে চাপ সামলানোর চেষ্টা করেন মুশফিকুর রহিম। কিন্তু ৯ বলে ৩ রান করে আমির হামজার দ্বিতীয় শিকার হন তিনি।

এরপর সাকিবকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের চতুর্থ উইকেট তুলে নেন খুরাম। এতে দলীয় ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সেই সঙ্গে ফলোঅন এড়ানো চ্যালেঞ্জ সামনে আশে টাইগাররা। তবে টপ-অর্ডারদের আশা যাওয়ার দিনে টাইগার শিবিরে হাল ধরেন লিটন কুমার দাস এবং মেহেদী হাসান মিরাজ।

Litton Das started the second session with some aggressive intent, Pakistan vs Bangladesh, 2nd Test, Rawalpindi, 3rd day, September 1, 2024

দুজনের ১০০ রানের জুটিতে ফলোঅন এড়াই টাইগাররা। ৮৩ বলে নিজের ১৮তম ফিফটি তুলে নেন লিটন। অপর প্রান্তে ৮১ বল খেলে টেস্ট ক্যারিয়ারের অষ্টম ফিফটির দেখা পান মিরাজ। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে সেঞ্চুরির পথে ছুটতে থাকেন এই দুই ব্যাটার। তবে ৭৮ রান করে কাঁটা পড়েন মিরাজ।

এরপর ১ রান করে লেগ বিফোরে কাঁটা পড়েন তাসকিন আহমেদও। তবে এক প্রান্ত আগলে রেখেছেন লিটন। প্রতি ওভারের শেষ দিকে ১ রান করে নিয়ে এগোতে থাকেন তিনি। তবে হতাশ হননি লিটন। ১৭১ বলে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন এই ডান হাতি ব্যাটার।

Mehidy Hasan Miraz and Litton Das helped Bangladesh recover from 26 for 6, Pakistan vs Bangladesh, 2nd Test, Rawalpindi, 3rd day, September 1, 2024

৭৯তম ওভারে সালমানকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে কাটা পড়েন লিটন। ১৩৮ রানে এই ব্যাটার আউট লিডের স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। এরপর নাহিদ রানা ০ রানে আউট হলে ২৬২ রানে থাকে বাংলাদেশ। ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান।

তবে ইনিংসের দ্বিতীয় ওভারেই হাসানের বল ড্রাইভ করতে গিয়ে উইকেটের পিছনে থাকা লিটনের হাতে ক্যাচ তুলে দেন আব্দুল্লাহ শাফিক। নিজের দ্বিতীয় ওভারে চতুর্থ বলে খুরাম হাসানকে বোল্ড করে দ্বিতীয় উইকেট তুলে নেন হাসান। ৩ ওভার ৪ বল খেলে ২ উইকেট হারিয়ে ৯ রান তুলে দিন শেষ করেছে পাকিস্তান।

একুশে সংবাদ/ এস কে

Link copied!