AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তান শিবিরে রানার জোড়া আঘাত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৭ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২৪
পাকিস্তান শিবিরে রানার জোড়া আঘাত

পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ ও অভিজ্ঞ বাবর আজমের উইকেট তুলে নিয়েছেন পেসার নাহিদ রানা। প্রতিপক্ষের পাঁচ ব্যাটারকে ফিরিয়ে ম্যাচ ও সিরিজ জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়েছে বাংলাদেশ।  এ প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ৭৪ রান। সৌদ শাকিল এক ও মোহাম্মদ রিজওয়ান ৪ রানে ক্রিজে আছেন। স্বাগতিকরা ৮৬ রানের লিডে রয়েছে। এর আগে পাকিস্তানের প্রথম ইনিংসে ২৭৪ রানের জবাবে বাংলাদেশ ২৬২ রানে থামে।

চতুর্থ দিনের খেলা এক ঘণ্টা পেরিয়ে যাওয়ার পর বোলিংয়ে নাহিদ রানাকে আনা হয়। তরুণ এই পেসার নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই সাফল্য পান। অফ স্টাম্পের বাইরে শর্ট লেন্থ ডেলিভারিটি স্কয়ারের উপর দিয়ে ৩৪ বলে ৪টি চারে ২৮ রান করা মাসুদ মারতে চেয়েছিলেন। বল ব্যাটের কোণায় লেগে তা লিটন দাসের গ্লাভসবন্দী হয়।

Taskin Ahmed picked up the first wicket of the fourth day, Pakistan vs Bangladesh, 2nd Test, Rawalpindi, 4th day, September 2, 2024

এরপর রানা তার দ্বিতীয় ওভারের প্রথম বলে বাবর আজমকে সাজঘরে পাঠিয়ে ম্যাচে টাইগারদের আধিপত্যকে আরো বাড়িয়ে দেন। সাবেক অধিনায়ক ১১ রান করে প্রথম স্লিপে সাদমান ইসলামের হাতে ধরা পড়েন। বাবরের আউটের পর ক্রিজে নেমেই জীবন পান রিজওয়ান। প্রথম স্লিপে থাকা সাদমান বাঁ-দিকে সরে গেলেও ক্যাচ নিতে ব্যর্থ হন, বল চলে জাত সীমানার বাইরে।  

মাসুদের বিদায়ের আগে ওপেনার সাইম আইয়ুবকে ড্রেসিং রুমের পথ দেখিয়েছেন তাসকিন আহমেদ। তার ফুল লেন্থের বলে ড্রাইভ করতে গিয়েছিলেন আইয়ুব। মিড অনে থাকা নাজমুল হোসেন শান্ত বাঁ-দিকে সরে ডাইভ দিয়ে দারুণ ক্যাচে ২০ রান করা ব্যাটারকে ফেরান।

এর আগে ২১ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাট করতে নামে পাকিস্তান, স্কোর ছিল ২ উইকেটে ৯ রান।  তৃতীয় দিনের শেষ বিকেলে তাদের দুটি উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে হার এড়াতে পারলেই সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা।        

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!