AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের ঘোষণা দিলেন লুইস সুয়ারেজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২৪ এএম, ৩ সেপ্টেম্বর, ২০২৪
অবসরের ঘোষণা দিলেন লুইস সুয়ারেজ

তারকা ৫ ফুটবলারের নিষেধাজ্ঞায় বিপাকে উরুগুয়ে জাতীয় দল। তার উপর মরার উপর খাড়ার ঘা হয়ে এসেছে দেশটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজের অবসর ঘোষণা।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে বর্তমান উরুগুয়ে রয়েছেন সাবেক বার্সেলোনা তারকা। বাংলাদেশ সময় আগামী ৭ সেপ্টেম্বর প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে লা সেলেস্টের সর্বকালের শীর্ষ গোলদাতা ইতি টানতে যাচ্ছেন ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার।

সংবাদ সম্মেলনে এক অশ্রুসিক্ত নয়নে আবেগপ্রবণ হয়ে অবসরের এ ঘোষণা দেন সুয়ারেজ। তিনি বলেন, ‘শুক্রবার জাতীয় দলের সঙ্গে আমার শেষ ম্যাচ। এটা এমন কিছু যা নিয়ে আমি ভাবছি এবং বিশ্লেষণ করছি। আমি মনে করি সঠিক সময়।’

২০০৭ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় তার। তিনি জানান প্রথম ম্যাচে যে উৎসাহ, উদ্দীপনা ও আবেগ ছিল, বিদায়ী ম্যাচেও সেই একই অনুভূতি কাজ করছে তার।

সুয়ারেজ বলেন, ‘শুক্রবার পর্যন্ত জাতীয় দলের জন্য সবকিছু দিয়ে আমি মনের শান্তি নিয়ে চলে যেতে চাচ্ছি। আমার কোনও অনুশোচনা নেই।’

উরুগুয়ের জার্সি চারটি বিশ্বকা খেলা সুয়ারেজ ২০১১ সালে জেতে কোপা আমেরিকার ট্রফি। হয়েছিলেন টুর্নামেন্টের খেলোয়াড়ও। বছরের পর বছর ধরে অবিচল সমর্থনের জন্য ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম রাউন্ডের ম্যাচে উরুগুয়ের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। স্পষ্ট ভাষা জানিয়ে দেন, সে ম্যাচে খেলা হবে না তার। ইন্টার মায়ামি তারকা বলেন, ‘চোট বা বাদ পড়ার কারণে নয়, এ সময়ে অবসর নেওয়া আমাকে অনেক সান্ত্বনা দিচ্ছে।’

বিদায় বেলায় ভক্ত ও পরিবারের জন্য অবিস্মরণীয় ম্যাচ উপহার দিতে চান সুয়ারেজ, ‘আমি উরুগুয়ের জন্য একটি দুর্দান্ত উদযাপন এবং জয়ের আশা করছি। কারণ এ ম্যাচটি বিশ্বকাপ বাছাইপর্বে তিন পয়েন্টের। তাই আমাদের গুরুত্বের সঙ্গে নিতে হবে।’

২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি কলম্বিয়ার বিপক্ষে অভিষেক হয় সুয়ারেজের। উরুগয়ের জার্সিতে খেলেছেন ১৪২ ম্যাচ। ৬৯ জয়, ৪১ ড্র এবং ৩২ ম্যাচে হেরেছে উরুগুয়ে। জাতীয় দলের জার্সিতে ১১,১৯১ মিনিটে গোল করেছেন ৬৯। গড়ে প্রতি ১৬২ মিনিটে গোল রয়েছে তার। এতে উরুগুয়ের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা করে তোলে তাকে।

তারকা ফুটবলারদের নিষেধাজ্ঞা আর মাঠ থেকে বিদায় নেওয়ার সুযোগ করে দিতে সুয়ারেজকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য স্কোয়াডে রাখেন মার্সেলো বিয়েলসা।

বাংলাদেশ সময় ৭ সেপ্টেম্বর, ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি হতে যাচ্ছে জাতীয় দলের জার্সিতে সুয়ারেজের শেষ ম্যাচ। বিশ্বকাপ বাছাইপর্বে ১৩ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের টেবিলের দ্বিতীয়তে রয়েছে উরুগুয়ে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!