AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন ফেডারেশনের সভাপতিকে অপসারণ করল ক্রীড়া মন্ত্রণালয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৫২ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২৪
তিন ফেডারেশনের সভাপতিকে অপসারণ করল ক্রীড়া মন্ত্রণালয়

বাংলাদেশ দাবা, কাবাডি ও ব্রীজ ফেডারেশনের সভাপতিকে অপসারণ করেছে ক্রীড়া মন্ত্রণালয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক অফিস আদেশে গত ১ সেপ্টেম্বর জাতীয় ক্রীড়া পরিষদ আইন ২০১৮ এর ২২ ধারা মোতাবেক এই তিন সভাপতিকে অপসারণ করে।

পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি। কাবাডি ফেডারেশনের সভাপতি ছিলেন পুলিশের সাবেক মহাপরির্দশক আব্দুল্লাহ আল চৌধুরী মামুন। তাদেরকে অপসারণ করা হয়েছে।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান ছিলেন নির্বাচিত। তাই তাকে মন্ত্রণালয় থেকে সরাসরি অপসারণ করা হয়নি। এর বদলে জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছিল।

জাতীয় ক্রীড়া পরিষদ সরকারি নির্দেশনার আলোকে জাতীয় ক্রীড়া পরিষদ আইনের মাধ্যমে নির্বাচিত সাধারণ সম্পাদককে অপসারণ করেছে। বর্তমানে অ্যাথলেটিক্স, সাইক্লিং,মহিলা ক্রীড়া সংস্থা, ভলিবল,উশু সহ বেশ কয়েকটি ফেডারেশন বা অ্যাসোসিয়েশন সভাপতি সংকটে ভুগছে।

প্রসঙ্গত, ফুটবল, ক্রিকেট বাদে দেশের প্রায় সকল ফেডারেশনের সভাপতি সরকার মনোনীত। তাই দেশের অনেক ফেডারেশনের সভাপতি ক্ষমতাসীন সরকারের পছন্দের ব্যক্তি। তাই ৫ আগস্ট পরবর্তী সময়ে অনেক ফেডারেশনের সভাপতি নিখোঁজ আবার অনেকে নিষ্ক্রিয়।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!