AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রীড়া উপদেষ্টার সঙ্গে সার্চ কমিটির সাক্ষাৎ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:২৬ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৪
ক্রীড়া উপদেষ্টার সঙ্গে সার্চ কমিটির সাক্ষাৎ

দেশের অন্য সকল ক্ষেত্রের মতো ক্রীড়াঙ্গনেও রয়েছে অনেক অসঙ্গতি। সেই অনিয়ম দূর করে উন্নয়নের লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গত বৃহস্পতিবার ৫ সদস্যের সার্চ কমিটি গঠন করেছে। সার্চ কমিটি আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর আগে আজ সকালে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে।  

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে প্রায় এক ঘন্টা সার্চ কমিটি যুব ও ক্রীড়া উপদেষ্টার সঙ্গে নানা বিষয় আলাপ করেছেন। উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সার্চ কমিটির আহ্বায়ক জোবায়েদুর রহমান রানা বলেন,‘কমিটির পাচ জনই উপস্থিত ছিলাম। ক্রীড়াঙ্গন সংস্কার ও সঠিক নির্দেশনার জন্য উপদেষ্টা আমাদের প্রতি আস্থা রেখেছেন। তিনি ক্রীড়াঙ্গনে সুষ্ঠু নিয়মতান্ত্রিক চর্চা প্রত্যাশা করেন। আমাদের প্রতি আস্থা রাখায় তাকে ধন্যবাদ জ্ঞাপন করেছি।’

গত বৃহস্পতিবার কমিটি গঠন হলেও এখনো আনুষ্ঠানিক সভা অনুষ্ঠিত হয়নি। কমিটির আহ্বায়ক জোবায়ের রহমান রানা ব্যক্তিগত কাজে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন গতকাল সকালে। দেশে ফিরেই বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদে যান। আজ সকালে পুরো কমিটি নিয়ে যুব ও ক্রীড়া উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। রোববার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে সার্চ কমিটির প্রথম আনুষ্ঠানিক সভা হওয়ার কথা রয়েছে।

ফেডারেশন/এসোসিয়েশনের কার্যক্রম মূল্যায়ন, গঠনতন্ত্র,নির্বাচন পদ্ধতি পর্যালোচনাসহ অনেক কিছুই সার্চ কমিটির আওতাধীন। রোববারের প্রথম সভায় গুরুত্বের ভিত্তিতে বিষয় নির্বাচনের কথা জানালেন আহ্বায়ক,‘আমরা প্রথম সভায় আলোচনা করে প্রায়োরিটি তালিকা করব। সেই তালিকা অনুযায়ী কাজগুলো এগিয়ে নেব।’

ফুটবল, ক্রিকেট বাদে অধিকাংশ ফেডারেশন ৫ আগস্ট পরবর্তী সময়ে অনেকটা নিষ্ক্রিয়। জেলা-বিভাগীয় কমিটি ভেঙে দেয়ায় ফেডারেশন কর্তারাও শঙ্কায় আছেন কখন কি হয়। ফলে খেলাধূলা আয়োজনে তাদের মনোযোগ নেই। সার্চ কমিটি গঠনের পর ক্রীড়াঙ্গনের সবার কৌতুহল। সেই কৌতুহল মেটাতে সপ্তাহে এক দিন প্রেস ব্রিফিংয়ের পরিকল্পনা সার্চ কমিটির,‘এই কমিটির প্রতি ক্রীড়াঙ্গনের প্রত্যাশা অনেক। আমরা প্রতি সপ্তাহে একদিন মিডিয়া ব্রিফিংয়ের মাধ্যমে আমাদের কর্মকান্ডের অগ্রগতি অবহিত করব। যাতে ফেডারেশন ও ক্রীড়াঙ্গনের ব্যক্তিবর্গ ধারণা পায়। চলমান কার্যক্রম সচল রাখাও প্রয়োজন’ বলেন আহ্বায়ক।

জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে সচিবের পাশের মিনি কনফারেন্স কক্ষে সার্চ কমিটির অফিস করা হয়েছে। আগামী দুই মাস সার্চ কমিটি বেশ কয়েকটি সভা করবে। কমিটির সদস্যরা সশরীরে সভায় উপস্থিত থাকতে না পারলে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকতে পারবেন। এই সভায় সাচিবিক সহায়তা প্রদান করবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ক্রীড়া। তারা দুই জনও আজ উপদেষ্টার সঙ্গে সার্চ কমিটির সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!