AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে পোপের রেকর্ড সেঞ্চুরি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩১ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪
বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে পোপের রেকর্ড সেঞ্চুরি

শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি করলেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক ওলি পোপ। তার ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরিতে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে ৪৪.১ ওভারে ৩ উইকেটে ২২১ রান করেছে ইংল্যান্ড। ১০৩ রানে অপরাজিত আছেন পোপ। টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ক্যারিয়ারের প্রথম ৭ সেঞ্চুরি ভিন্ন সাত দেশের বিপক্ষে করেছেন ৪৮তম ম্যাচ খেলতে নামা পোপ।

দ্য ওভালে গতকাল শুরু হওয়া টেস্টে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর লক্ষ্য নিয়ে টস জিতে প্রথমে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। ওপেনার বেন ডাকেটের মারমুখী ব্যাটিংয়ে ৪৫ রানের সূচনা পায় ইংলিশরা। জুটিতে মাত্র ৫ রান করে শ্রীলংকার পেসার লাহিরু কুমারার শিকার হন আরেক ওপেনার ড্যান লরেন্স।

দ্বিতীয় উইকেটে পোপকে নিয়ে দ্রুত রান তুলে ৪৮ বলে টেস্ট ক্যারিয়ারের দশম অর্ধশতক পূর্ণ করে সেঞ্চুরির পথেই ছিলেন ডাকেট। কিন্তু ব্যক্তিগত ৮৬ রানে শ্রীলংকার পেসার মিলান রতœানায়েকের শিকার হন ডাকেট। তার ৭৯ বলের ইনিংসে ৯টি চার ও ২টি ছক্কা ছিলো। পোপের সাথে ১০০ বলে ৯৫ রানের জুটি গড়েন ডাকেট।

ডাকেট ফেরার পর ক্রিজে আসেন ইনফর্ম জো রুট। এবার ১৩ রান করে কুমারার দ্বিতীয় শিকার হন লর্ডস টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা রুট।

১৯১ রানে তৃতীয় উইকেট পতনের পর পোপের সাথে জুটি বাঁধেন হ্যারি ব্রুক। ৪৪তম ওভারের পঞ্চম বলে বাউন্ডারি মেরে শতক পূর্ণ করেন পোপ। শ্রীলংকার আগে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন পোপ।

পোপের রেকর্ড সেঞ্চুরির পর ৪৫তম ওভারের প্রথম বলের পর বৃষ্টি ও আলোর স্বল্পতায় দিনের খেলার ইতি ঘটে।১৩টি চার ও ২টি ছক্কায় ১০৩ বলে অপরাজিত ১০৩ রান করেন পোপ। ৮ রানে অপরাজিত আছেন ব্রুক। কুমারা ২টি ও রত্নানায়েকে ১টি উইকেট নেন।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!