AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম ইতালীয় হিসেবে ইউএস ওপেনের ফাইনালে সিনার!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৭ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২৪
প্রথম ইতালীয় হিসেবে ইউএস ওপেনের ফাইনালে সিনার!

ইউএস ওপেনের পুরুষদের সিঙ্গেলসের ফাইনালে পৌঁছলেন ইয়ানিক সিনার। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ ছিলেন জ্যাক ড্রাপার। এই জয়ের ফলে তিনি প্রথম ইতালীয়, যিনি এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছলেন। স্বভাবতই এই জয়ের ফলে খুশি সিনার। ফাইনালে তাঁর প্রতিপক্ষ টেলর ফ্রিটজ। অবশ্য এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে দুরন্ত পারফর্ম করেছিলেন সিনার, ঝুলিতে ভরেছেন সেই খেতাব। এবার ইউএস ওপেন খেতাব অর্জন করতে পারেন কিনা, সেটা দেখার। যদিও কিছু সময় আগে তাঁর বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ ওঠে। তবে সব কিছুকে ছাপিয়ে নিজের সেরাটা দিচ্ছেন এই ইতালীয় তারকা।

ইউএস ওপেনের পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন ব্রিটিশ খেলোয়াড় জ্যাক ড্রাপার এবং ইতালির খেলোয়াড় জ্যানিক সিনার। প্রথম সেটে সিনার ৭-৫ ব্যবধানে জয়লাভ করেন। এরপর দ্বিতীয় সেটে ৭-৬(৭/৩) ব্যবধানে জয়লাভ করেন। তৃতীয় এবং শেষ সেটে অনায়াসে জয়লাভ করেন বর্তমানে বিশ্ব টেনিসের অন্যতম সেরা খেলোয়াড় জ্যানিক সিনার। সেইসময় কিছুটা ক্লান্ত দেখায় জ্যাককে। সেই ফায়দা তোলেন সিনার। শেষ সেটে ফলাফল দাঁড়ায় ৬-২। ২৩ বছরের সিনারের কাছে ইউএস ওপেন জয়ের সুবর্ণ সুযোগ আঠেন।অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল টেলর ফ্রিটজ এবং ফ্রান্সিস টিয়াফো। সেই খেলায় হাডাহাড্ডি লড়াই হয় দু’জনের। খেলার ফলাফল হয় ৪-৬, ৭-৫, ৪-৬, ৬-৪ ও ৬-১। ৫ সেটের খেলায় জয় ছিনিয়ে নিয়ে ফাইনালে পৌঁছে যান ফ্রিটজ।

জয়ের পর সিনার জানান, ‘জ্যাক এবং আমি একে অপরকে খুব ভালোভাবে চিনি। আমরা খুবই ভালো বন্ধু। এটি খুবই কঠিন ম্যাচ ছিল। আমি ফাইনালের জন্য উত্তেজিত।’ শোনা যাচ্ছে, সেমিফাইনাল খেলতে নামার আগে সিনারের হাতের কব্জিতে একটি চোট ছিল। তবে সেইসব কোনও কিছুকেই বাঁধা হতে দেননি তিনি। প্রতিপক্ষকে নিজের ভঙ্গিমায় উড়িয়ে দিয়েছেন এবং প্রথম ইতালীয় হিসেবে ইউএস ওপেনের মঞ্চে জায়গা করে নিয়েছেন। ২০০১ সালের পর থেকে সিনার পঞ্চম খেলোয়াড়, যিনি এক মৌসুমে গ্রান্ডস্ল্যামে ২২টির বেশি ম্যাচ জিতেছেন।এই তালিকায় যথাক্রমে রয়েছেন নোভাক জোকোভিচ, রজার ফেডেরার, রাফায়েল নাদাল এবং অ্যান্ডি মারে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!