AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউএস ওপেনের নতুন রানী আরিনা সাবালেঙ্কা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫১ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
ইউএস ওপেনের নতুন রানী আরিনা সাবালেঙ্কা

ইউএস ওপেনের নতুন রানী আরিনা সাবালেঙ্কা। জেসিকা পেগুলাকে ২-০ সেটে হারিয়ে প্রথমবার ইউএস ওপেন জিতলেন বেলারুশ তারকা। বছরে দ্বিতীয় গ্র্যান্ডস্লাম সাবালেঙ্কার। চার গ্র্যান্ডস্লামের ফাইনাল খেলে তিনটিতেই শিরোপা ঘরে তুললেন দ্বিতীয় বাছাই।

ইউএস ওপেনের ফাইনালে যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে হারিয়ে শিরোপা জয়ের পর এভাবেই নিজের প্রতিক্রিয়া জানান দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কা। আর্থার অ্যাশে স্টেডিয়ামে শনিবার ফাইনালে তিনি ৭-৫ ও ৭-৫ ব্যবধানে সরাসরি সেটে জেতেন বেলারুশের এই তারকা। সাবালেঙ্কা এই নিয়ে তৃতীয়বারের মতো গ্র্যান্ড স্লাম জিতলেন । এর আগে ২০২৩ ও চলতি বছরের জানুয়ারিতে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হন।

আগের বছর ইউএস ওপেনের ফাইনালে উঠলেও কোকো গাফের কাছে হেরে যান সাবালেঙ্কা। পরাজয়ের পর কোর্টে দাঁড়িয়ে প্রতিপক্ষের প্রশংসা করার পাশাপাশি ফটোশ্যুটের সময় হাসছিলেন। এরপর খেলোয়াড়দের জিমে মেঝেতে রাখা র‍্যাকেট রাগে-ক্ষোভে ভেঙেছিলেন। এক বছর আগেই সেই হতাশার সাগর পেরিয়ে ২৬ বর্ষী টেনিস তারকা শিরোপা ট্রফি উঁচিয়ে ধরলেন।

পরে সাংবাদিকদের তিনি বলেছিলেন, ‘এটা আমার জন্য একটি শিক্ষা। আমি শিখব এবং তারপর শক্তিশালী হয়ে ফিরে আসব।’৩৬৪ দিন পর নিজের কথা রাখলেন। ম্যাচ শেষ হতেই সাবালেঙ্কা মাথায় হাত রেখে কোর্টে পড়ে যান। তার মুখ বেয়ে বয়ে গেল আনন্দ অশ্রু।

পুরস্কার বিতরণী পর্ব শেষে ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে এই বেলারুশিয়ান ২০২৩ সালের ফাইনালের পাশাপাশি ২০২১ এবং ২০২২ সালে সেমিফাইনালে পরাজয়ের কথা স্মরণ করেন। দৃঢ় কণ্ঠে বললেন, ‘আমি ইউএস ওপেনে সেই সব কঠিন পরাজয়ের কথা মনে রাখি। এই সুন্দর ট্রফিটি অর্জনের জন্য আমাকে এই পরাজয়গুলোর মধ্য দিয়ে যেতে হয়েছিল। কঠিন শিক্ষাগুলো পেতে হয়েছে। এখন মনে করি, আমি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সুখী মানুষ।’

 


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!