AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বয়স শুধুমাত্র সংখ্যা, ফ্রি কিক থেকে গোল করে প্রমাণ রুনির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:২৭ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
বয়স শুধুমাত্র সংখ্যা, ফ্রি কিক থেকে গোল করে প্রমাণ রুনির

শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড লেজেন্ডস বনাম সেল্টিক লেজেন্ডস-এর খেলা। এদিন ৯০ মিনিট পর্যন্ত খেলার ফলাফল ছিল ১-১। এরপর পেনাল্টিতে ৫-৪ ব্যবধানে জয় লাভ করে সেল্টিক।

এই ম্যাচে ফ্রি কিক থেকে অসাধারণ একটি গোল করেন প্রাক্তন ম্যান ইউ তারকা ওয়েন রুনি। শেষ দু‍‍`বছরের মধ্যে রুনি একমাত্র ইউনাইটেড ফুটবলার যে ওল্ড ট্রাফোর্ডে ফ্রি কিক থেকে গোল করলেন। মূলত এটি একটি চ্যারিটি ম্যাচ ছিল। এই খেলা থেকে প্রাপ্ত অর্থ ম্যানচেস্টার ইউনাইটেড ফাউন্ডেশন নামক সংস্থায় জমা পড়বে।

নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত এদিন খেলার ফলাফল ১-১ ছিল। প্রথমার্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ফ্রি কিক থেকে এক অসাধারণ গোল করেন ওয়েন রুনি। পেনাল্টি বক্সের বাইরে থেকে নেওয়া শট একেবারে নিখুঁত বাঁক নিয়ে প্রবেশ করে গোলে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল রেড ডেভিলসরা। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে সেল্টিক। তাদের হয়ে গোল করেন গ্যারি হুপার।এরপরে আর গোল করতে পারেনি দু’পক্ষই। অবশ্য ম্যানচেস্টার ইউনাইটেড পরিবর্তীত খেলোয়াড় হিসেবে পল স্কোলসকে নামিয়েছিলেন। কিন্তু তিনি তাদের জন্য জয়সূচক গোলটি করতে ব্যর্থ হন।  এদিনের ম্যাচকে কেন্দ্র করে সমর্থকদের মধ্যে উত্তেজনা ছিল চরম। প্রায় ৩০ হাজার দর্শক উপস্থিত ছিল স্টেডিয়ামে।

ম্যানচেস্টার ইউনাইটেড লেজেন্ডস একাদশের হয়ে রুনি ছাড়াও খেলেছিলেন প্রচুর প্রাক্তন তারকা ফুটবলাররা। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন পল স্কোলস, মাইকেল ক্যারিক, ড্যারেন ফ্লেচার ও ডেনিস ইরুইন। যদিও ফ্রি কিক থেকে গোল করে ম্যাচের যাবতীয় আকর্ষণ নিজের দিকে করে নেন রুনি।  প্রসঙ্গত, গত দু‍‍`বছরে ম্যানচেস্টার ইউনাইটেডের কোনও খেলোয়াড় ওল্ড ট্রাফোর্ডে ফ্রি কিক থেকে গোল করতে পারেননি। শনিবার একপ্রকার সেই রেকর্ড ভাঙলেন রুনি। প্রমাণ করে দিলেন বয়স হলেও এখনও তাঁর ফুটবলার হিসেবে দক্ষতা মরচে পড়েনি। অন্যদিকে, যোগ্য দল হিসেবেই খেলা দেখায় সেল্টিক। পেনাল্টি পর্বে নিজেদের নার্ভ শান্ত রাখতে সক্ষম হন তাঁরা।  পেনাল্টিতে সেল্টিক ৫-৪ ব্যবধানে জয় লাভ করে।  ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একমাত্র পেনাল্টি মিস করেন ড্যানি ওয়েবার।  তাঁর নেওয়া শটটি সেভ করে দেন গোলকিপার লুকাস জালুস্কা। সেল্টিকের হয়ে জয়সূচক পেনাল্টিটি নেন ড্যারেন ওডিয়া।

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!