AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৮ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনের ক্যারিয়ার সেরা পারফরমেন্সে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে স্কটল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো সফরকারী অস্ট্রেলিয়া। গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া ৬ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ডকে। সিরিজের প্রথম দুই ম্যাচ যথাক্রমে ৭ উইকেট ও ৭০ রানে জিতেছিলো অসিরা। ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলো মিচেল মার্শের দল। বোলিংয়ে ৩ উইকেট দখলের পর ব্যাটিংয়ে অনবদ্য ৬২ রান করেন গ্রিন। 

এডিনবার্গে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্রেন্ডন ম্যাকমুলেনের ব্যাটিংয়ে প্রথম ১১ ওভারে ৩ উইকেটে ৮২ রান তুলেছিলো স্কটল্যান্ড। মিডল অর্ডার ব্যাটাররা ভালো করতে না পারায় বড় সংগ্রহ পায়নি স্কটিশরা। ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান করে তারা। 

টানা দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি পাওয়া ম্যাকমুলেন করেছেন ৫৬। তার ৩৯ বলের ইনিংসে ৩টি করে চার-ছক্কা ছিলো। গ্রিন ৩৫ রানে ৩টি ও অ্যারন হার্ডি এবং এসিন অ্যাবট ২টি করে উইকেট নেন। 

১৫০ রানের টার্গেটে ১৮ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ১২ ও জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক খালি হাতে ফিরেন। এর আগে অভিষেক ম্যাচেও রানের খাতা খুলতে পারেননি ম্যাকগার্ক। 

ওপেনারদের ব্যর্থতার ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ের পথ সহজ করেন অধিনায়ক মিচেল মার্শ, গ্রিন ও টিম ডেভিড। তৃতীয় উইকেটে মার্শের সাথে ৩৬ বলে ৬১ এবং চতুর্থ উইকেটে ডেভিডকে নিয়ে ৩০ বলে ৫২ রানের জুটি গড়েন গ্রিন। মার্শ ৩ চার ও ২ ছক্কায় ২৩ বলে ৩১ এবং ডেভিড ২টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ১৪ বলে ২৫ রান করেন ডেভিড। 

মার্শ-ডেভিড ফেরার পর হার্ডিকে নিয়ে ২২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২৩ বল বাকী থাকতে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন গ্রিন। ২টি চার ও ৫টি ছক্কায় ৩৯ বলে অপরাজিত ৬২ রান করেন গ্রিন। ১১ রানে অপরাজিত থাকেন হার্ডি। ক্যারিয়ার সেরা ব্যাটিং-বোলিং পারফরমেন্সে ম্যাচ সেরা হন গ্রিন।

যুক্তরাজ্য সফরে স্কটল্যান্ড সিরিজ শেষে এবার ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। আগামী ১১ সেপ্টেম্বর থেকে টি-টোয়েন্টি এবং ১৯ সেপ্টেম্বর থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল।  

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!