AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরে ক্রিকেটারদের ১৬ দফা দাবি, যা বলল বিসিবি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৫ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
মিরপুরে ক্রিকেটারদের ১৬ দফা দাবি, যা বলল বিসিবি

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দেশের ৬৪ জেলার বিভিন্ন পর্যায়ের ক্রিকেটাররা দাবি দাওয়া নিয়ে হাজির হয়েছিলেন। এ সময় তারা জেলা ক্রিকেটকে ঢেলে সাজাতে ম্যাচ ফি বৃদ্ধি করাসহ ১৭ দফা দাবি জানান।রোববার দুপুরে বিসিবি একাডেমি ভবনের সামনে ব্যানার নিয়ে ক্রিকেটাররা অবস্থান নেন। পরে তারা নতুন পরিচালক নাজমুল আবেদীন ফাহিমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ক্রিকেটারদের দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ঢাকা বিভাগের প্রথম শ্রেণির ক্রিকেট লিগে টেস্ট, ওয়ানডে, টি-২০ সংস্করণের টুর্নামেন্ট থাকতে হবে। ক্রিকেটারদের বেতন কাঠামোর পাশাপাশি ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব) ঢেলে সাজানোর দাবিও তারা জানিয়েছেন। কোয়াব যাতে স্বাধীনভাবে কাজ চালাতে পারে সেই নিশ্চয়তা চেয়েছেন ক্রিকেটাররা।

সব জেলায় ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ সুবিধার পাশাপাশি আম্পায়ারিংয়ের মান উন্নয়ন ও ভালো উইকেট নিশ্চিত করার কথাও দাবিগুলোর ভেতর বলা হয়েছে। বিসিবির বেতনভুক্ত কোচদের একাডেমিতে কাজ না করা, ঢাকার প্রথম বিভাগ লিগের ম্যাচ অনলাইনে সরাসরি সম্প্রচারের বিষয়টিও ১৭ দফা দাবির মধ্যে রয়েছে ।

রেজিস্টার্ড কোনো ক্রিকেটার চোটে পড়লে বিসিবি যেন তাদের চিকিৎসার দায়িত্ব নেয়, তৃতীয় বিভাগ কোয়ালিফায়ার যেন সর্বনিম্ন এন্ট্রি ফিতে সঠিক সময় মাঠে গড়ায় এবং ফ্র্যাঞ্চাইজি লিগের প্লেয়ার্স ড্রাফট যেন সব ক্রিকেটারের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়, এসব দাবিও ক্রিকেটারদের পক্ষ থেকে উত্থাপিত হয়।

নাজমুল আবেদীন ফাহিম ক্রিকেটারদের বেশির ভাগ দাবিকে যৌক্তিক বলেই মনে করছেন। খেলোয়াড়দের তিনি বলেন, ‘ক্রিকেট বোর্ড কী করলে আমার লাভ হবে বা তোমার লাভ হবে, সেটা নয়…কী করলে ক্রিকেটের লাভ হবে, এখন সেটা দেখা দরকার। সেটার জন্য যা যা করা দরকার, ক্রিকেট বোর্ড সামর্থ্য অনুযায়ী সেই জিনিসটা করবে।’

‘জেলা ক্রিকেট চালু করা, জেলা পর্যায়ে একটা উইকেট থাকা শুরু করে প্লেয়ারদের ওয়েলফেরার…প্রতিযোগিতা বাড়ানোর কথা যদি বলি, পদ্ধতিগতভাবে সবখানে যেন ন্যায্যভাবে সিদ্ধান্ত নেয়া হয়, মেধাবীদের চিহ্নিতের জন্য সবাই যেন সমান সুযোগ পায়। এসব ব্যাপার অবশ্যই ক্রিকেট বোর্ড দেখবে। আমরাও চোখ রাখব।

তোমরা একটা ব্যাপার নিশ্চিন্ত থাকতে পারো, ক্রিকেট বোর্ড তার সামর্থ্য অনুযায়ী তোমাদের পাশে থাকার চেষ্টা করবে। তোমরা ক্রিকেট খেলে যেন নিজেদের মেধাকে উপস্থাপন করতে পারো, নিজেদের মেধা অনুযায়ী যেন মূল্যায়ন হয়। তোমাদের সব দাবি হয়তো এখনই পূরণ করা সম্ভব নাও হতে পারে। তবে আমাদের ইচ্ছা থাকবে তোমরা তো বটেই, যেন ক্রিকেটও লাভবান হয়।’


একুশে সংবাদ/ এস কে

Link copied!