AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুরস্কারের অর্থ রিকশাচালক পরিবারকে দিয়ে যা বললেন মিরাজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২৫ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
পুরস্কারের অর্থ রিকশাচালক পরিবারকে দিয়ে যা বললেন মিরাজ

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে নিহত হয়েছিলেন এক রিকশাচালক। পাকিস্তানের বিপক্ষে সিরিজসেরার পুরস্কারের অর্থ তার পরিবারকে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। টাইগার অলরাউন্ডার সেই অর্থ পুরস্কার  নিহত রিকশাচালকের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে তুলে দিয়েছেন। 

নিজের মা-বাবাকে নিয়েই সেই পরিবারের সঙ্গে দেখা মিরাজ ৫ লাখ পাকিস্তানি রুপি অর্থ পুরস্কার তুলে দেন। সাক্ষাতের সেই মুহূর্ত তিনি ফেসবুক পেজে স্ট্যাটাসসহ পোস্ট দিয়েছেন ২৬ বর্ষী এই ক্রিকেটার।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিলো। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কন্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম। কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের ‍‍`ম্যান অব দ্যা সিরিজ‍‍` এর পুরষ্কারের অর্থ তুলে দেব তাদের হাতে।’

‘গতকাল আমার বাবা ও মায়ের হাত দিয়ে এই অর্থ তুলে দিতে সক্ষম হয়েছি আরিয়ান, আরমান ও আমেনার মায়ের হাতে। জানি, হারানো জীবনের তুলনায় এই অর্থ কিছুই নয়। আমার এই সামান্য অর্থে তাদের জীবনকে কিছুটা সহজ করাটাই আমার সার্থকতা।’

সিরিজের দুই টেস্টে সবমিলিয়ে ১৫৫ রান করেছেন মিরাজ। একইসঙ্গে বল হাতে নিয়েছেন ১০ উইকেট। প্রথম টেস্টে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটের বড় ব্যবধানে। সেই জয়ে বড় অবদান রেখে মিরাজ দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট।

দ্বিতীয় টেস্টে বল-ব্যাট উভয় হাতেই ত্রাতার ভূমিকা নেন মিরাজ। প্রথম ইনিংসে শিকার করেন ৫ উইকেট, এরপর ব্যাটিংয়ে বাংলাদেশ যখন মাত্র ২৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে, তখন লিটন দাসের সঙ্গে ১৬৫ রানের রেকর্ডগড়া জুটি গড়েন।

সেই জুটিই বাংলাদেশকে বিপর্যয় থেকে টেনে তোলে। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ৬ উইকেটে জয়েও তার ভূমিকা সবচেয়ে বেশি। লিটন ১৩৪ রানের অনবদ্য ইনিংস তো খেলেছেনেই, তাকে সঙ্গ দেওয়া মিরাজও করেন ৭৮ রান।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!