AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৮ মাস পরে ভারতে টেস্ট খেলবেন বিরাট!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৪ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
১৮ মাস পরে ভারতে টেস্ট খেলবেন বিরাট!

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট শুরু ১৯ সেপ্টেম্বর। তার আগে শুক্রবার লন্ডন থেকে দেশে ফিরলেন বিরাট কোহলি। এদিন ভোর ৪টে নাগাদ সরাসরি চেন্নাই বিমানবন্দরে নামেন তিনি। বিরাটকে কেন্দ্র করে উন্মাদনা থাকবে না সেটা আবার হয় নাকি, ভোর হলেও সেই সময় প্রচুর অনুরাগী উপস্থিত ছিলেন বিমানবন্দরে। নিরাপত্তারক্ষীরা তাঁকে ঘিরে রেখেছিল সর্বদা। ১৮ মাস পর ঘরের মাঠে প্রথম টেস্ট খেলবেন বিরাট কোহলি। শেষ ভারতের মাঠে গত বছর মার্চ মাসে টেস্ট ক্রিকেট খেলেছিলেন তিনি।

কোহলি লন্ডন থেকে সরাসরি দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দিতে চেন্নাইয়ে চলে আসেন। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচের আগে সেখানেই প্রাক মরশুম প্রস্তুতি নিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। এদিন ভোর ৪টের সময় তাঁর বিমান অবতরণ করে চেন্নাই বিমানবন্দরে, সেখান থেকে সরাসরি হোটেলের উদ্দেশে চলে যান বিরাট। টি-২০ বিশ্বকাপ জয়ের পর থেকে বেশির ভাগ সময় তিনি কাটিয়েছেন লন্ডনে। মাঝে শুধুমাত্র শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ম্যাচের ওডিআই সিরিজে তাঁকে খেলতে দেখা গিয়েছিল।

এবছরের জানুয়ারি মাসে সাউথ আফ্রিকার মাটিতে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলি। এরপর থেকে অনেক কিছু পরিবর্তন হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ক্রিকেটের এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন তিনি। শুধুমাত্র টেস্ট এবং ওডিআই ক্রিকেট খেলতে দেখা যাবে তাকে। এই সিদ্ধান্ত গ্রহণের পর এটি তাঁর প্রথম টেস্ট ম্যাচ হতে চলেছে। একই সিন্ধান্ত গ্রহণ করেছেন রোহিত শর্মাও। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে এবছরের ফেব্রুয়ারি মাসে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল ভারত। তবে সেই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন বিরাট কোহলি।

ভারত বর্তমানে টেস্ট ক্রিকেটে আইসিসি ক্রমতালিকায় ২ নম্বরে রয়েছে, তাদের বর্তমান রেটিং ১২০। প্রথম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া, তাদের রেটিং ১২৪। কোহলি-রোহিতদের লক্ষ্য হবে ১ নম্বর স্থান দখল করা। নতুন মরশুমে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দিয়ে শুরু হচ্ছে পথ চলা। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। তারপর নভেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের ঘরের মাঠে কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে রোহিতদের। দীর্ঘ সূচির আগে বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের ঝালিয়ে নিতে চাইবে ভারতীয় ক্রিকেটাররা। তবে এই সিরিজকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না রোহিতরা। কার্যত বেশ শক্তিশালী দলই খেলতে চলেছে বাংলাদেশের বিরুদ্ধে।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!