AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানে চ্যাম্পিয়নস ট্রফি হওয়া নিয়ে সিদ্ধান্ত জানাল আইসিসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৭ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
পাকিস্তানে চ্যাম্পিয়নস ট্রফি হওয়া নিয়ে সিদ্ধান্ত জানাল আইসিসি

পাকিস্তানের মাটিতেই হবে চ্যাম্পিয়নস ট্রফি। আবারও নিশ্চিত করেছেন আইসিসি প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। ভারতের আপত্তি বা হাইব্রিড মডেলের প্রস্তাব নিয়ে চিন্তিত নয় সংস্থাটি। বরং পাকিস্তানের প্রস্তুতি নজরে রেখেছে। ১৯৯৬ সালে শেষবার বিশ্বকাপ স্বাগতিক হয়েছিল পাকিস্তান। এরপর দীর্ঘ ২৮ বছর আইসিসির কোন টুর্নামেন্ট হয় না দেশটিতে। চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে সে খরা কাটানো স্বপ্ন বাধাগ্রস্ত ভারতের বিরোধিতায়।

সরকারের অনুমোদনের ওপর নির্ভর করবে ভারতের অংশগ্রহণ। হাইব্রিড মডেলের অনানুষ্ঠানিক প্রস্তাবও এসেছে দেশটির পক্ষ থেকে। তবে আইসিসি প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস জানিয়ে দিয়েছেন পাকিস্তান স্বাগতিক, পাকিস্তানেই হবে এই টুর্নামেন্ট। খবর ক্রিকেটপাকিস্তান

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, আমার মনে হয় আমি আগেই বিষয়টি পরিস্কার করেছি। এই টুর্নামেন্ট পাকিস্তানকে দেয়া হয়েছে। আমরা তাদের এমন কোন তথ্য দেইনি যে, সেখানে চ্যম্পিয়নস ট্রফি হবে না।আট বছর পর ফিরছে চ্যাম্পিয়নস ট্রফির ৯ম আসর। পাকিস্তানও প্রস্তুতি শুরু করে দিয়েছে। চ্যাম্পিয়নস ট্রফিকে ঘিরে লাহোর ও করাচি স্টেডিয়ামের সংস্কার কাজ শুরু করে দিয়েছে।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস আরও বলেন, টুর্নামেন্টের আগে সবসময় আইসিসির পরিদর্শক দল ভেন্যুর নিরাপত্তা ও সুযোগ সুবিধার কথা বিবেচনা করে, হোস্ট কান্ট্রিতে ভিজিট করে থাকে। যার জেরে গেলো মাসে আমরা পাকিস্তান ভ্রমণ করেছি। টুর্নামেন্টের আগে আবার করব।

গেল বছর এশিয়া কাপ আয়োজনের স্বত্ত্ব পেয়েও এককভাবে আয়োজন করতে পারেনি পাকিস্তান। ভারতের গ্রুপের খেলা হয়েছিল শ্রীলঙ্কায়।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!