AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিচারের কাঠগড়ায় ম্যানচেস্টার সিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪১ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
বিচারের কাঠগড়ায় ম্যানচেস্টার সিটি

আর্থিক অনিয়মের দায়ে গত ১৪ বছরে ক্লাব ম্যানচেষ্টার সিটির বিরুদ্ধে উঠেছে ১১৫টি অভিযোগ। এ সকল অভিযোগের প্রেক্ষিতে ম্যানসিটির বিরুদ্ধে আগামী সোমবার শুনানির দিন ধার্য হয়েছে। ফুটবল ইতিহাসের অন্যতম আলোচিত এই মামলার বাদী ইংলিশ প্রিমিয়ার লিগ। বিবিসি জানিয়েছে, গোপনীয়তার সঙ্গে বিচার কাজ চলবে। অজ্ঞাত স্থানে দশ সপ্তাহ চলবে বিচারের কার্যক্রম।

সিটির বিরুদ্ধে ১১৫টি অভিযোগের মধ্যে ৫৪টিই ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত সঠিক আর্থিক তথ্য না দেওয়ার জন্য দায়ের করা হয় । ২০১৮ থেকে ২০২৩ সালের মধ্যে প্রিমিয়ার লিগের তদন্তে ৩৫ বার ইংলিশ জায়ান্টদের সহযোগিতা না করার অভিযোগ রয়েছে।

সর্বশেষ ১১ মৌসুমের মধ্যে সাতটিতেই লিগের শিরোপা জেতা সিটিজেনরা ১৪ বার ফুটবলার ও কোচের পরিশ্রমিক সংক্রান্ত তথ্য দিতে ব্যর্থ হয়। সাতবার প্রিমিয়ার লিগের পিএসআর নিয়ম ভঙ্গ করা ও পাঁচবার উয়েফার ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে আইন ভঙ্গের মতো গুরুতর অভিযোগও ক্লাবটির ঘাড়ে চেপেছে।

২০২৫ সালের শুরুতে মামলার রায় ঘোষণা দেওয়ার কথা রয়েছে। আদালতের রায়ে দোষী সাব্যস্ত হলে সিটিকে মোটা অংকের আর্থিক জরিমানার পাশাপাশি লিগের অনেক পয়েন্ট তাদের কাছ থেকে কেটে নেয়া হবে। এমনকি গত এক যুগে প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি আগামী মৌসুমে রেলিগেশনেও পড়তে পারে।  

ম্যানসিটি নির্দোষ প্রমাণিত হলেও প্রিমিয়ার লিগে এটির প্রভাব পড়বে। অন্য ক্লাবগুলোর কাছে বিশ্বাসযোগ্যতা হারাবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের, কম্বে তাদের গুরুত্ব ও গ্রহণযোগ্যতা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!