AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাতা বন্ধ পাকিস্তানি ক্রিকেটারদের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩৯ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
ভাতা বন্ধ পাকিস্তানি ক্রিকেটারদের

শান মাসুদ, বাবর আজমেরা টানা ব্যর্থ হচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে। তাদের শৃঙ্খলায় বাঁধতে কঠোর পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা। কোপ পড়ল পাকিস্তানের মহিলা ক্রিকেটারদের উপরেও। বন্ধ করে দেওয়া হল তাদের একটি দৈনিক ভাতা।

জাতীয় দলের শিবিরে থাকলে এত দিন দৈনিক ভাতা পেতেন পাকিস্তানের মহিলা ক্রিকেটারেরা। এখন থেকে আর সেই ভাতা দেওয়া হবে না। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ব্যর্থতার জন্যই ভাতা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি কর্তারা। এক কর্তা বলেছেন, ‘‘জাতীয় শিবিরের খেলোয়াড়দের আর দৈনিক ভাতা দেওয়া হবে না। পিসিবি এখন থেকে শুধু থাকা-খাওয়ার ব্যবস্থা করবে।’’ এই সিদ্ধান্ত ঘিরে নতুন বিতর্ক তৈরি হয়েছে পাকিস্তানের ক্রিকেট মহলে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে সাদা বলের ক্রিকেট সিরিজ় খেলবে পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। মুলতানে চলছে প্রস্তুতি শিবির। চলে এসেছে দক্ষিণ আফ্রিকা দলও। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজ়। সংযুক্ত আরব আমিরশাহিতে আগামী মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে তিন ম্যাচের এই সিরিজ় খেলবে পাকিস্তানের মহিলা দল।

মহিলা ক্রিকেটারদের দৈনিক ভাতা বন্ধ করা নিয়ে পিসিবির আর এক কর্তা জানিয়েছেন, ‘‘বাবরেরা শিবিরে থাকলে দু’বেলা খাবারের সঙ্গে দৈনিক ভাতা পায়। মহিলা ক্রিকেটারদের ভাতা বন্ধ হওয়ায় আমরা তিন বেলা খাবার দিচ্ছি।’’ তিনি আরও বলেছেন, ‘‘সিরিজ় শুরু হলে আগের মতোই দৈনিক ভাতা পাবেন ক্রিকেটারেরা। এই সিদ্ধান্ত শুধু প্রস্তুতিকালীন সময়ের জন্য।’’

পিসিবি সূত্রে খবর, এই সিদ্ধান্ত সাময়িক। পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেটারদের সুযোগ-সুবিধা দেওয়ার নীতি গ্রহণ করা হচ্ছে। চূড়ান্ত সিদ্ধান্তের পর আবার সব কিছু শুরু করা হবে নতুন ভাবে। মহিলা ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি নিয়েও নতুন সিদ্ধান্ত হবে। গত বছর ১৯ জন মহিলা ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছিল পিসিবি।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!