AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমিতে ওঠার লক্ষ্যে রাতে মাঠে নামছে ব্রাজিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৯ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
সেমিতে ওঠার লক্ষ্যে রাতে মাঠে নামছে ব্রাজিল

কলম্বিয়ায় চলছে ফুটবল অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের ১১তম আসর। এরই মধ্যে রাউন্ড অব সিক্সটিনের খেলা শেষে ৮টি দল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। কোয়ার্টারের আগেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা। তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল কোয়ার্টার নিশ্চিত করেছে। 

এবার সেলেসাওদের পালা সেমিফাইনাল নিশ্চিতের। যেখানে তাদের প্রতিপক্ষ এশিয়ার দেশ উত্তর কোরিয়া। রোববার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে বাংলাদেশ সময় রাত দেড়টায় মেডেলিন স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

উত্তর কোরিয়া দুইবার অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ জয়ের স্বাদ পেলেও এখন পর্যন্ত ব্রাজিলের মেয়েরা এ স্বাদ পায়নি। এই টুর্নামন্টে তাদের সেরা সাফল্য সেমিফাইনাল। দুইবার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামলেও সফলতা পায়নি তারা।

২৪ দলের এই লড়াইয়ে ‘বি গ্রুপ’ থেকে অংশগ্রহণ করে ব্রাজিল। যেখানে গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জয় পায় ব্রাজিল। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে তারা হারিয়েছে ফ্রান্স, কানাডা ও ফিজি অনূর্ধ্ব-২০ দলকে।

এরপর তারা ‘এ’ গ্রুপ থেকে তৃতীয় হয়ে আসা ক্যামেরুনে বিপক্ষে রাউন্ড অব সিক্সটিনের মুখোমুখি হয়। সেখানে ১-১ গোলে নির্ধারিত সময়ে খেলা ড্র হওয়ার পর অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। আর সেখানে আরও দুই গোল দিয়ে জয় তুলে নেয় ব্রাজিল।

লাতিনের শক্তিশালী দেশ ব্রাজিলের ম্যাচটি দেখতে অনেক সমর্থক তাকিয়ে রয়েছে। এই ম্যাচটি দেখা যাবে ভারতের সনি টেন ৩ এইচডি ও সনি লাইভে। এছাড়াও ফিফা প্লাসে এই ম্যাচটি দেখা যাবে সম্পূর্ণ ফ্রি।
 


একুশে সংবাদ/ এস কে

Link copied!