AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিরাটের ছক্কায় ভাঙলো স্টেডিয়ামের দেয়াল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১১ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
বিরাটের ছক্কায় ভাঙলো স্টেডিয়ামের দেয়াল

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে চেন্নাইয়ে দারুণ অনুশীলন করছেন ভারতীয় দলের খেলোয়াড়রা। নিজেদেরকে ঝালিয়ে নিচ্ছেন তারা। গৌতম গম্ভীরও নিজের শক্তি ও দুর্বলতাগুলোকে দেখে নিচ্ছেন। এরই মধ্যে রবিবার বিরাট কোহলিকে আক্রমণাত্মক মেজাজে পাওয়া গেল। 

অনুশীলনের সময়ে বিরাট কোহলি এমন একটি শট মারলেন যার ফলে দেওয়ালের একটি অংশ ভেঙে গেল। বিরাট কোহলির দেওয়াল ভাঙার ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় দলের অনুশীলনের সময় বিরাট কোহলির একটি শট ড্রেসিংরুমের কাছে দেওয়ালে আঘাত করে এবং তাতেই একটি বলের আকারের বড় গর্ত হয়ে যায়।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের আসন্ন টেস্টের প্রথম ম্যাচ। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল এমএ চিদাম্বরম স্টেডিয়ামে একত্রিত হয়েছিল, যেখানে পুরো দলকে নিয়ে চার দিনের একটি শিবিরের আয়োজন করা হয়েছে। এই শিবিরে আসন্ন সিরিজে সুযোগ পাওয়া ভারতীয় দলের প্রত্যেক সদস্য অংশ নিয়েছেন। এই সময় বিরাট কোহলির দেওয়াল ভাঙার ঘটনাটি সামনে আসে। টানা চতুর্থ দিন অনুশীলন করলেন ভারতীয় দলের খেলোয়াড়রা।

এদিকে এটা নিশ্চিত যে এক মাসেরও বেশি বিরতির পর মাঠে ফিরবেন ভারতীয় খেলোয়াড়রা। অগস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হারের মুখে পড়তে হয়েছিল ভারতকে। নতুন কোচ গৌতম গম্ভীরের সঙ্গে এটাই প্রথম টেস্ট সিরিজ। সম্প্রতি টেস্ট সিরিজে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ দল। ভারত বনাম বাংলাদেশের এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ।

ফলে এই সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে নিজেদের জায়গা মজবুত করতে চাইবে ভারত। অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে জিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে ভারতের মাটি থেকেও সাফল্য পেতে চাইবে শান্তরা। এই সিরিজের পরে ভারতকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে এবং তারপর অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের বর্ডার গাভাসকর সিরিজ খেলতে হবে।

পাকিস্তানে ২-০ টেস্ট সিরিজের সাফল্যের পরে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল দুটি টেস্ট ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে রবিবার ভারতে পৌঁছে গিয়েছে, অধিনায়ক নাজমুল হাসান শান্ত আগামী সপ্তাহে দলের কাছ থেকে ভালো পারফরম্যান্সের প্রত্যাশা করছেন। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রাথমিক টেস্টের জন্য রবিবার বিকেলে চেন্নাই পৌঁছে গিয়েছে বাংলাদেশ দল। সোমবার থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ।

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!