AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেড় বছর পর শ্রীলংকার টেস্ট দলে ওশাডা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩২ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
দেড় বছর পর শ্রীলংকার টেস্ট দলে ওশাডা

দীর্ঘ ১৮ মাস পর টপ অর্ডার ব্যাটার ওশাডা ফার্নান্দোকে ফিরিয়ে এনে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন ওপেনার নিশান মাধুশকা, অলরাউন্ডার নিসালা থারাকা ও পেসার কাসুন রাজিথা।

২০১৯ সালে অভিষেকের পর শ্রীলংকার হয়ে ২১ টেস্ট খেলে ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিতে ১০৯১ রান করেছেন ওশাদা। ২০২৩ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেন তিনি।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে ‘এ’ দলের হয়ে প্রথম আন-অফিসিয়াল ম্যাচে ব্যাট হাতে চারদিনের ম্যাচের দুই ইনিংসে ১২২ ও ৮০ রানের ইনিংস খেলেন ওশাদা। ম্যাচ সেরা পারফরমেন্সের সুবাদে আবারও জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছেন তিনি।দলে ফিরলেও, একাদশে সুযোগ পাওয়া কঠিন হবে ৩২ বছর বয়সী ওশাদার। কারন টপ-অর্ডারে আছেন দিমুথ করুনারত্নে, নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। মিডল-অর্ডারে অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভার সাথে থাকছেন দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কামিন্দু মেন্ডিস।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে বাজে পারফরমেন্সের কারনে বাদ পড়েছেন মাধুশকা। চার ইনিংসে মাত্র ২৪ রান করেন তিনি। ফলে সিরিজের শেষ ম্যাচ থেকে বাদ পড়েন এই ডান-হাতি ব্যাটার। তার জায়গায় শেষ টেস্টে ওপেনার হিসেবে নেমে ম্যাচ জয়ী ইনিংস খেলেন পাথুম নিশাঙ্কা। প্রথম ইনিংসে ৬৪ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১২৭ রান করেন নিশাঙ্কা। ঐ টেস্ট ৮ উইকেটে জিতে ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ এড়ায় শ্রীলংকা। ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইংলিশরা।

ইংল্যান্ড সিরিজে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি থারাকা ও রাজিথা। কারন দলের অন্য চার পেসার বল হাতে সেরা পারফরমেন্সই করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে স্পিন সহায়ক পিচের কথা বিবেচনা করে থারাকা ও রাজিথাকে বাদ দেওয়া হয়েছে। স্পিন বিভাগে রাখা হয়েছে- প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস ও জেফরি ভান্দারাসেকে। তাদের সাথে অকেশনাল স্পিনার হিসেবে থাকছেন কামিন্দু।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে শ্রীংকা ও নিউজিল্যান্ড। একই ভেন্যুতে ২৬ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু করবে দু’দল।

শ্রীলংকা দল : ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, ওশাদা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, জেফরি ভান্দারসে ও মিলান রত্নানায়েকে।

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

Link copied!