AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের এই টেস্ট দলকে সেরা বলছেন হার্শা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪০ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
বাংলাদেশের এই টেস্ট দলকে সেরা বলছেন হার্শা

বাংলাদেশের বর্তমান টেস্ট দলটিকে সেরা বলে মনে করেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। সদ্য পাকিস্তানকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এমন ঐতিহাসিক সাফল্য নিয়ে এ সপ্তাহেই শক্তিশালী ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে টাইগাররা। আসন্ন টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে বাংলাদেশ জ¦লে উঠবে বলে জানান ভোগলে। 

জয়ের রেকর্ড ছাড়াই এবারের পাকিস্তান সফরে গিয়েছিলো বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দুই টেস্টে পাকিস্তানকে ধরাশায়ী করে টাইগাররা। প্রথম টেস্ট ১০ উইকেটে ও দ্বিতীয় টেস্ট ৬ উইকেটে জিতে নেয় বাংলাদেশ। প্রথমবারের মত পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের নজির গড়ে টাইগাররা। 

বাংলাদেশের এই টেস্ট দলকে সেরা বলছেন ভোগলে। নিজের ইউটিউব চ্যানেলে ভোগলে বলেন, আমি সত্যিই বিশ^াস করি দীর্ঘ সময়ের মধ্যে বাংলাদেশের এই টেস্ট দলটি আমার কাছে সেরা।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে এবার ভারতের সামনে পরীক্ষায় নামবে বাংলাাদেশ। ভারতের বিপক্ষে এবার বাংলাদেশ চ্যালেঞ্জ ছুঁড়ে দিবে বলে মনে করেন ভোগলে। তার মতে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ এবং পেস অ্যাটাক অনেক বেশি শক্তিশালী। 

ভোগলে বলেন, ‘এই স্কোয়াডকে সেরা বলার এক নম্বর কারণ হচ্ছে তাদের গতিময় পেসার। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সবচেয়ে রোমাঞ্চকর পেসার নাহিদ রানা। সব সময় আমরা সত্যিকারের পেসের কথা বলি, নাহিদের মধ্যে তেমনই আছে। পাকিস্তানের খুব ভালো ব্যাটারদের সে ভুগিয়েছে। আরেকজন হাসান মাহমুদ, যে বেশ কিছু উইকেট নিয়েছে। নিজেকে আরেকবার দেখানোর মঞ্চ পেয়েছে তাসকিন আহমেদ। সত্যিকারের সেরা তিন পেসার পেয়েছে তারা। এছাড়া সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজের মত দু’জন স্পিন বোলিং অলরাউন্ডারও আছে দলে।’

বাংলাদেশের ব্যাটিং লাইন-আপের মিডল অর্ডার নিয়েও প্রশংসা করেছেন ভোগলে। তিনি বলেছেন, ‘তাদের ব্যাটিং লাইন-আপে ৫ থেকে ৮ নম্বর পজিশন যদি দেখেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস ও মিরাজ আছে। তারা যেখানে ব্যাট করতে পারতো তার চেয়ে এক ধাপ নিচে ব্যাট করে। এটা একটা দলের ব্যাটিং গভীরতা ও শক্তির জায়গা।’ ১৯ সেপ্টেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত।


একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!