AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু মাদ্রিদের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৫ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
জয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু মাদ্রিদের

স্টুটগার্টকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই গোল পেয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপ্পের গোলে এগিয়ে গিয়েছিল মাদ্রিদ। ডেনিজ উনডাভ স্টুটগার্টকে সমতায় ফেরাতে খুব একটা সময় নেননি। ৮৩ মিনিটে এন্টোনিও রুডিগারের গোলে আবারো এগিয়ে যায় স্বাগতিকরা। চ্যাম্পিয়ন্স লিগের আরেক অভিষিক্ত এনড্রিক স্টপেজ টাইমে লো ড্রাইভে দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন। 

ম্যাচের শুরুতে স্টুটগার্ট বেশ ভাল খেলেছে। কিন্তু ধীরে ধীরে কার্লো আনচেলত্তির দল ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। সফরকারীদের ভাল প্রতিরোধের মুখেও শেষ পর্যন্ত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদ। ম্যাচ শেষে মাদ্রিদ কোচ আনচেলত্তি বলেছেন, ‘শুরু থেকেই আমরা বেশ চাপে ছিলাম। জয়টা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল, শেষ পর্যন্ত আমরা জয়ী হয়েছি। এটাই মূল কথা। মৌসুমের শুরুতেই সবসময় লড়াই করতে হয়। কারন শুরুতে নিজেদের সেরাটা দেয়া সবসময় সহজ হয়না।’
এনিয়ে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এমবাপ্পে মাদ্রিদের হয়ে ৭ ম্যাচে পাঁচ গোল করেছেন। এমবাপ্পে বলেন, ‘আমি জানি এর থেকেও বড় কিছু করার সাধ্য আমার আছে। প্রতি ম্যাচেই আমি ভাল অনুভব করছি, এখন গোলও পাচ্ছি। আমি সত্যিই দারুন খুশী। ম্যাচটা কঠিন ছিল। কিন্তু এটা চ্যাম্পিয়ন্স লিগ, এখানে সব ম্যাচই সমান। আজ আমরা প্রথম ম্যাচ ঘরের মাঠে জয়লাভ করেছি। আমরা জানি যে চ্যাম্পিয়ন্স লিগের রূপ ক্ষণে ক্ষণে পরিবর্তিত হয়।’

এডার মিলিটাও পরিপূর্ণভাবে ফিট হয়ে না ওঠায় সেন্ট্রাল ডিফেন্সে ফুল-ব্যাক ডানি কারভাহালকে খেলিয়েছেন আনচেলত্তি। ইনজুরি কাটিয়ে মধ্যমাঠে ফিরেছেন জুড বেলিংহাম ও অরেলিয়ের টিচুয়ামেনি। গ্রীষ্মে দলের তারকা মিডফিল্ডার টনি ক্রুসের অবসরের কারনে মাদ্রিদ কিছুটা ভারসাম্যহীনতায় ভুগেছে। বুন্সেদলিগা দল স্টুটগার্ট শুরু থেকেই বলের নিয়ন্ত্রন নিজেদের কাছে রেখেছিল। প্রথমাধে বেশ কয়েকটি বিপদজনক সুযোগও তারা তৈরী করেছে। ফরাসি মিডফিল্ডার এনজো মিলিয়ট এই সুযোগগুলো তৈরীর পিছনে কাজ করেছেন। মিলিয়ট নিজেই একটি শট নিয়েছিলেন, যা অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। এরপর তার একটি শট থিবো কুর্তোয়া দারুনভাবে রুখে দেন। অন্যদিকে এমবাপ্পের দুটি শট রুখে দেন আলেক্সান্দার নুবেল। 
রডরিগো একটি শট অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি। রুডিগারকে ফাউলের অপরাধে ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টাডের বিপক্ষে পেনাল্টি আদায় করে নিয়েছিল মাদ্রিদ। কিন্তু ভিএআর রিভিউ তা বাতিল করে দেয়। কুর্তোয়া এরপর এ্যাঞ্জেলো স্টিলারকে হতাশ করেন, উনডাভের শট ক্রসবারে লেগে ফেরত আসে। 

বিরতির পরম মাত্র ২১ সেকেন্ডের মধ্যে এমবাপ্পে মাদ্রিদকে এগিয়ে দেন। রডরিগোর দারুন এক পাসে এমবাপ্পে কোন ভুল করেননি। পিএসজির সাবেক এই স্ট্রাইকার ক্যারিয়ারে এখনো পর্যন্ত ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরের শিরোপার স্বাদ পাননি। মাদ্রিদে আসার পিছনে এটাই অন্যতম একটা মূল কারন। ভিনিসিয়াসের একটি শট ক্রসবারে লেগে ফেরত আসে। ৬৮ মিনিটে উনডাভ স্টুটগার্টকে সমতায় ফেরান। শেষ ১০ মিনিটে আনচেলত্তি ১৮ বছর বয়সী এনড্রিককে মাঠে নামান। ৮৩ মিনিটে লুকা মড্রিচের কর্ণারে সেন্টার-ব্যাক রুডিগার মাদ্রিদকে আবারো এগিয়ে দেন। ভিনিসিয়াস গোলের সুবর্ন সুযোগ নষ্ট করে। কিন্তু আরেক ব্রাজিলিয়ান এনড্রিক কোন ভুল করেননি। স্টপেজ টাইমে তার গোলেই মাদ্রিদের বড় জয় নিশ্চিত হয়।

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!