AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য বিমল কর মারা গেছেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪১ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য বিমল কর মারা গেছেন

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য বিমল কর (৮৯) মারা গেছেন। ঢাকার কেন্দ্রীয় সামরিক হাসপাতালে বৃহস্পতিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল দলের সক্রিয় সদস্য হিসেবে বিমল কর ভারতের বিভিন্ন জায়গায় ফুটবল খেলে মুক্তিযুদ্ধের জন্য অর্থ সংগ্রহ করেছিলেন।

স্বাধীন বাংলা ফুটবল দলে যোগ দেওয়ার আগে ঢাকায় আজাদ স্পোর্টিংয়ের হয়ে খেলেছেন। স্বাধীনতার পর ভিক্টোরিয়া ও ওয়ান্ডারার্সের হয়ে কিছুদিন খেলার পর ফিরে যান নিজের শহর চট্টগ্রামে। জীবনের প্রায় পুরোটা সময় কাটিয়েছেন সেখানেই। দেশ স্বাধীনের পর ঢাকার আজাদ স্পোর্টিং, ভিক্টোরিয়া, মোহামেডান, পিডিবি, রেলওয়ে, কাস্টমস এবং চট্টগ্রামের প্রথম সারির বিভিন্ন দলে ফুটবল খেলেন। 

বৃহত্তর নোয়াখালী ও ফেনী জেলার হয়ে বিভিন্ন টুর্নামেন্টে সুনামের সঙ্গে তিনি ফুটবল খেলেছেন। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অধীনে এবং বাফুফের প্রথম সারির ফুটবল রেফারি হিসেবে বহু বছর দায়িত্ব পালন করেন।

বিমল কর ১৯৩৭ সালের ৯ জুন ফেনী জেলার পরশুরাম গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি  স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে ও ছয় নাতি নাতনীসহ অসংখ্য বন্ধু-বান্ধব রেখে গেছেন।

আজ বিকেল ৩টায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মাঠে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে। এরপর শ্রী শ্রী বরদেশ্বরী মহা-শ্মশানে আনুমানিক বিকাল ৫টায় বিমল করের শবদেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!