AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হেডের তাণ্ডবে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো অস্ট্রেলি‍য়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৮ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
হেডের তাণ্ডবে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো অস্ট্রেলি‍য়া

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। বল হাতে নিজেকে কার্যকরী প্রমানের পর ব্যাটিং তাণ্ডব দেখিয়ে বড় লক্ষ্য তাড়ায় অজিদের সহজ জয়ের নায়ক শতক হাঁকানো ট্রাভিস হেড।নটিংহ্যামে বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশরা ৪৯.৪ ওভারে ৩১৫ রানে গুটিয়ে যায়। জবাবে সফরকারীরা ৩৬ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

Liam Livingstone gets a return catch in his fingertips, England vs Australia, 1st ODI, Trent Bridge, September 19, 2024

ইংল্যান্ডের হয়ে ৯১ বলে ১১ চারে সর্বাধিক ৯৫ রান করেন ওপেনার বেন ডাকেট। তিনে নামা উইল জ্যাকস ৫২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেন।

ওয়ানডে অভিষিক্ত বেন ডারউইশ ওপেনার ফিল সল্টকে বোল্ড করলেও মাঠে পুরোটা সময় ছিলেন না। ৪ ওভারে ১৮ রানে এক উইকেট পাওয়া এই পেসার চোট নিয়ে মাঠ ছাড়েন। অজিদের হয়ে জাম্পা ৪৯ ও মার্নাস লাবুশেন ৩৯ রানে ৩টি করে উইকেট নেন। হেড ৩৪ রান খরচায় পান হেড।

Ben Duckett can‍‍`t believe what he‍‍`s done after falling for 95, England vs Australia, 1st ODI, Trent Bridge, September 19, 2024

বড় লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়া দ্রুতই ১০ রান করা ওপেনার মিচেল মার্শের উইকেট হারায়। স্টিভেন স্মিথকে (৩২) নিয়ে ৮৬ রান যোগ করেন হেড। এরপর তিনি ক্যামেরন গ্রিনকে (৩২) নিয়ে ৭৩ রানের জুটি গড়েন। লাবুশেনের সঙ্গে চতুর্থ উইকেটে ১৪৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন অজি ওপেনার।

হেড ১২৯ বলে ২০ চার ও ৫ ছক্কায় ১৫৪ ও লাবুশেন ৬১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট দখল করেন ম্যাথু পটস, লিয়াম লিভিংস্টোন ও জ্যাকব বেথেল।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!