AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অ্যাঙ্গোলাকে ৯ গোলে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৪ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
অ্যাঙ্গোলাকে ৯ গোলে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা

উজবেকিস্তানে চলছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর। ২৪ দলের অংশগ্রহণে চলমান টুর্নামেন্টটির গ্রুপ ‘সি’তে আছে আর্জেন্টিনা। নিজেদের শেষ ম্যাচে প্রতিপক্ষ অ্যাঙ্গোলাকে (আগের আসরের রানার্সআপ) ৯ গোলে বিধ্বস্ত করেছে আলবিসেলেস্তেরা। 

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে উঠেছে আর্জেন্টিনা। গ্রুপ ‘সি’ থেকে অপর দল হিসেবে শেষ ষোলোতে গেছে ইউক্রেন। এরই মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে উঠেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে অ্যাঙ্গোলার মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচটিতে দলটি ৯-৫ গোলে জয়লাভ করে। আর্জেন্টিনা প্রতিপক্ষে গোল মুখে ৪১টি শট করে, ১৭টি ছিল লক্ষ্যে রেখে ৯ গোল আদায় করে নেয়। অন্যদিকে অ্যাঙ্গোলা ৩১টি শট করে ১৬টি লক্ষ্যে রেখে ৫ গোল আদায় করে।

আর্জেন্টিনার হয়ে অ্যালান ব্র্যান্ডি হ্যাটট্রিকসহ ৫ গোল করেন, একটি করে গোল করেন অ্যাঞ্জেল ক্লাউদিনো, লুকাস ত্রিপোদি, ক্যাভিন অ্যারিয়েটা ও ক্রিশ্চিয়ান বুরুতো। অ্যাঙ্গোলর হয়ে জো হ্যাটট্রিক করেন। একটি গোল করেন অ্যাডেরিটো আরেকটি গোল আসে আত্মঘাতী।

ম্যাচের ২ মিনিটের মধ্যে জোড়া গোল করে অ্যাঙ্গোলাকে লিড এনে দেন জো। এরপর ৭ মিনিটে আর্জেন্টিনার হয়ে একটি গোল শোধ করেন অ্যালান ব্র্যান্ডি। ম্যাচের ১০ম মিনিটে অ্যাঙ্গোলার লিড ৩ এ নিয়ে যান জো। এরপর ১৩তম মিনিটে আর্জেন্টিনার হয় দ্বিতীয় গোল করেন ক্রিশ্চিয়ান বুরুতো।

১৭ ও ১৮তম মিনিটে আলবিসেলেস্তেদের হয়ে আরও দুটি গোল করেন অ্যালান ব্র্যান্ডি ও ক্যাভিন অ্যারিয়েটা। ম্যাচের ৩১তম মিনিটে আর্জেন্টিনার লুকাস ত্রিপোদি গোল করে আর্জেন্টিনার লিড ৫-৩ করেন। তবে দুই মিনিট পর আর্জেন্টিনার অ্যাঞ্জেল ক্লাউদিনো আত্মঘাতী গোল করে বসলে ম্যাচের রেজাল্ট গিয়ে দাঁড়ায় ৫-৪ এ।

তবে এক মিনিট পর অ্যাঞ্জেল ক্লাউদিনো আরেকটি গোল করে আর্জেন্টিনার লিড ৬-৪ করেন। কিছুক্ষণ পর অ্যাঙ্গোলার হয়ে গোল করেন অ্যাডেরিটো। এতে ম্যাচের রেজাল্ট দাঁড়ায় ৬-৫ এ। কিন্তু এরপর ৩ মিনিটের মধ্যে তিন গোল করে বড় ব্যবধানে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন অ্যালান ব্র্যান্ডি।

২৪ দলের এই আসরে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দল জায়গা পাবে শেষ ষোলোতে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা।

প্রসঙ্গত, ফুটসাল বিশ্বকাপে এখন পর্যন্ত ১ বার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। সবশেষ তারা শিরোপা ঘরে তুলেছিল ২০১৬ সালে। ৯ম আসরে তারা রানার্সআপ হয়ে টুর্নামেন্ট শেষ করে।

 

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!