AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেঞ্চুরি করতেই উঠে দাঁড়ালেন বাবা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২০ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
সেঞ্চুরি করতেই উঠে দাঁড়ালেন বাবা

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ব্যর্থতার পরে দ্বিতীয় ইনিংসে শতরান শুভমন গিলের। গ্যালারিতে উঠে দাঁড়িয়ে অভিবাদন জানানেলন বাবা  লখবিন্দর সিং। চেন্নাইয়ে এমএ চিদম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশের পেসার হাসান মাহমুদের বলে শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন গিল। তবে দ্বিতীয় ইনিংসে আর কোনও ভুল করেননি এই তরুণ ভারতীয় ব্যাটসম্যান। ১৭৬ বলে ১১৯ রান করে অপরাজিত ছিলেন তিনি। প্রায় ১০ ঘণ্টা ক্রিজে ছিলেন গিল, মেরেছেন ১০টি চার এবং ৪টি ছয়। ভারত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ২৮৫ রান করে, বাংলাদেশকে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দেওয়া হয় ৫১৫।

শুভমন গিল ৬০তম ওভারে মেহেদি হাসান মিরাজের বল মিড উইকেটে ঠেলে দিয়ে নিজের শতরান সম্পন্ন করেন। যখন তিনি নিজের হেলমেট খুলে দর্শকদের থেকে অভিবাদন গ্রহণ করছিলেন, তখন গ্যালারিতে উপস্থিত ছিলেন শুভমনের বাবা লখবিন্দর সিং। গিলের ক্রিকেটার হয়ে ওঠার পিছনে তাঁর বাবার ভূমিকা বিরাট ছিল। ছেলের শতরান দেখে তাই তাঁর মুখেও উজ্বল হাসি ফুটে উঠেছিল। এক ভাইরাল ভিডিয়োতে দেখা যায় উঠে দাঁড়িয়ে ছেলের কৃতিত্বকে কুর্নিশ জানাচ্ছেন লখবিন্দর। কেনই বা করবেন না সন্তানের সাফল্যে তো সবসময় খুশি হন বাবা-মা।

শুভমনের পাশাপাশি আরেকজনের কথা বলতেই হবে, তিনি হলেন ঋষভ পন্ত। গিলের সঙ্গে যোগ্য সঙ্গী হিসেবে খেললেন তিনিও। দু’জনে জুটিতে ২৬৭ বলে ১৬৭ রান করেন। তাঁদের কারণেই ভারত বাংলাদেশের সামনে এতবড় রানের লক্ষ্যমাত্রা রাখতে সক্ষম হয়েছে। শুভমনের পাশাপাশি ঋষভও এদিন শতরান করেছেন। ২০২২ সালের ডিসেম্বরে পন্তের মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার পর কেটে গিয়েছে অনেকগুলো মাস। মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর অবশেষে ফের ক্রিকেট মাঠে ফেরেন তিনি। জাতীয় দলে ফিরে ফের একবার প্রমাণ করলেন ধোনির ছেড়ে যাওয়া জায়গা তারই প্রাপ্য। অন্যদিকে, গিল গতবছর টেস্টে ওপেনার হিসেবে খেলেছিলেন। তবে দাগ কাটতে ব্যর্থ হয়। পরবর্তীতে তাকে ৩ নম্বরে ব্যাট করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এখনও নতুন পজিশনে সফল তিনি। বাংলাদেশের বিরুদ্ধে শতরানের আগে বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও ২টি শতরান করেছিলেন গিল।


একুশে সংবাদ/ এস কে

Link copied!