AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাফিনহায় মুগ্ধ ফ্লিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২৪ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
রাফিনহায় মুগ্ধ ফ্লিক

লা লিগার গত দুই মৌসুমের রাফিনহা আর চলতি আসরের রাফিনহার মধ্যে যেন যোজন যোজন পার্থক্য। বার্সেলোনার জার্সিতে ২০২৪-২৫ মৌসুমে আগুন ঝরানো সব পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন তিনি। সবশেষ ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচেও জোড়া গোল করেছেন এ ব্রাজিলিয়ান উইঙ্গার। ক্লাবের প্রতি তার নিবেদনে মুগ্ধ কোচ হ্যান্সি ফ্লিক। শিষ্যকে প্রশংসায় ভাসিয়েছেন জার্মান কোচ।

২০২২-২৩ মৌসুমে লিডস ইউনাইটেড থেকে বার্সেলোনায় যোগ দেন রাফিনহা। সেবার লিগে ৩৬ ম্যাচ খেললেও বেশিরভাগই সময়ই মাঠে নামেন বদলি হিসেবে। একই চিত্র দেখা গেছে গত মৌসুমেও। সাবেক কোচ জাভি হার্নান্দেজের অধীনে একপ্রকার অবহেলিতই ছিলেন বলা চলে। ম্যাচ সময় কম পাওয়ায় সেভাবে পারফরম্যান্সও উপহার দিতে পারেননি তিনি।

তবে নতুন কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে চলতি মৌসুমে ৬ লা লিগা আর ১ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের সবকটিতে ছিলেন শুরুর একাদশে। খেলেছেনও গড়ে ৯০ মিনিট করে। কোচের আস্থার প্রতিদান দিয়ে মৌসুমে ৫ গোলের পাশাপাশি ৩ অ্যাসিস্ট উপহার দিয়েছেন তিনি। অথচ গত মৌসুমে ৩৭ ম্যাচ খেলে মাত্র ১০ গোলের পাশাপাশি করেছিলেন ১৩ অ্যাসিস্ট।

রাফিনহার পারফরম্যান্সে মুগ্ধ চলতি মৌসুমে বার্সা শিবিরের দায়িত্ব নেয়া হ্যান্সি ফ্লিক। ক্লাবের জন্য রাফিনহার নিবেদনও চোখ এড়ায়নি তার। হ্যান্সি ফ্লিক বলেন, ‘বার্সেলোনায় প্রথম যেদিন আসি, তখন থেকেই রাফিনহাকে দেখছিলাম। আমি দেখেছি, সে এমন একজন খেলোয়াড়, যে ক্লাবের জন্য নিজের সর্বোচ্চটা দিচ্ছে। ক্লাবের হয়ে তার অবদানে আমি অনেক খুশি।’

আগের দুই মৌসুমে ঠিকমতো ম্যাচ সময় না পাওয়া রাফিনহা এবার পরেছেন বার্সা অধিনায়কের আর্মব্যান্ডও। প্রিয় ক্লাবকে নেতৃত্ব দিতে পেরে কিছুটা স্মৃতিকাতরও তিনি।

রাফিনহা বলেন, ‘আমি মিথ্যা বলব না। ছোট থেকেই আমি বার্সেলোনার সমর্থক। আমি এখানকার খেলোয়াড়দের দেখে বড় হয়েছি এবং এখানে খেলতে পারাটা আমার জন্য সম্মানের। অধিনায়কত্ব আমার কাছে অনেক বড় বিষয়। এটা আমাকে আবেগপ্রবণ করেছে। বার্সেলোনার মতো ক্লাবের অধিনায়ক হিসেবে খেলতে পারাটা খুবই বিশেষ।’

চলতি লা লিগায় ৬ ম্যাচের সবকটি জিতে তার দল টেবিলের শীর্ষে অবস্থান করছে। নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে বুধবার গেতাফের বিপক্ষে নামবে বার্সা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!