AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকা টেস্ট খেলবেন সাকিব!


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৭ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
দক্ষিণ আফ্রিকা টেস্ট খেলবেন সাকিব!

ইনজুরি বা দলে সুযোগ পাওয়া নিয়ে কোন সমস্যা না থাকলে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে অলরাউন্ডার সাকিব আল হাসান খেলবেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন কর্মকর্তা।

গণঅভ্যূত্থানের পর ক্ষমতাচ্যুত শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের সংসদ সদস্য সাকিবের বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগ আনা হয়েছে। সরকার পতনের সময় দেশের বাইরে ছিলেন তিনি। এরপর আর দেশে ফিরেননি সাকিব। পাকিস্তানের পর এখন ভারতের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ খেলছেন সাকিব। 

ভারত সফর শেষে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ঐ সিরিজে খেলতে চাইলে দেশে ফিরতে হবে সাকিবকে।

গতকাল বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান শাহরিয়ার নাফীস বলেছেন, ‘আমি মনে করি প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা এবং ক্রীড়া উপদেষ্টা সাকিব সম্পর্কে খুব স্পষ্টভাবে কথা বলেছেন এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একটি স্পষ্ট বার্তা রয়েছে যে দায়ের করা মামলায় কাউকে অন্যায়ভাবে হয়রানি করা হবে না।’

তিনি আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি সাকিবের বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে অন্তর্বর্তীকালীণ সরকার। ইনজুরি সমস্যা বা দলে সুযোগ পাওয়া নিয়ে কোন সমস্যা না থাকলে ঘরের মাঠের সিরিজে বাংলাদেশের হয়ে সাকিবের না খেলার কোন কারণ আমি ব্যক্তিগতভাবে এখন পর্যন্ত দেখছি না।’

তবে আঙুলের ইনজুরির কারনে কানপুরে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সাকিবের খেলা নিয়ে সংশয় রয়েছে। চেন্নাইয়ে প্রথম টেস্টে বাংলাদেশের ২৮০ রানে হারা ম্যাচে ব্যাট-বল হাতে নিজের সেরাটা দিতে পারেননি সাকিব।
২৭ সেপ্টেম্বর কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু করবে বাংলাদেশ ও ভারত।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!