AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৭ এএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

উজবেকিস্তানে চলছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর। ২৪ দলের অংশগ্রহণে টুর্নামেন্টটি শুরু হলেও এখন সেটি নেমে এসেছে ১৬ দলে। মঙ্গলবার রাতে কোয়ার্টার নিশ্চিতের ম্যাচে মাঠে নেমেছিল টুর্নামেন্টটির সর্বোচ্চ ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে প্রতিপক্ষকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিল। সেই সঙ্গে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) উজবেকিস্তানের বুখারা ইউনিভার্সাল স্পোর্টস কমপ্লেক্সে কোস্টারিকার মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচটি সেলেসাওরা ৫-০ গোলে জিতে নেয়। ব্রাজিলের হয়ে নেগুইনহো ২টি, লিয়ান্দ্রো লিনো, ফেলিপ ভালেরিও এবং মার্সেল একটি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিল প্রতিপক্ষের ওপর হামলে পড়ে। প্রতিপক্ষের গোলমুখে তারা ৫৫টি শট নেয়, যার ২৫টিই ছিল লক্ষ্যে। সেখান থেকে ৫টিকে গোলে পরিণত করে। অন্যদিকে কোস্টারিক ব্রাজিলের গোলমুখে ২৫টি শট নিয়ে লক্ষ্যে রাখতে পারে মাত্র ৫টি।

ব্রাজিল সবশেষ ২০১২ সালে ফুটসাল বিশ্বকাপ ঘরে তোলে। এক যুগ পর আবার সুযোগ এসেছে ব্রাজিলের সামনে শিরোপা ঘরে তোলার। এবার যদি শিরোপা ঘরে তুলতে পারে ব্রাজিল তাহলে এটি হবে তাদের ষষ্ঠ শিরোপা।

টুর্নামেন্টের শুরু থেকেই ব্রাজিল ছিল আক্রমণাত্মক। এক যুগের শিরোপা খরা কাটাতে তারা মরিয়া হয়ে গ্রুপ পর্বের দলগুলোর ওপর হামলে পড়ে। তারা শেষ ষোলো নিশ্চিত করতে গিয়ে বিধ্বস্ত করে কিউবা, ক্রোয়েশিয়া ও থাইল্যান্ডকে।

এই তিন ম্যাচে তারা প্রতিপক্ষে জালে ২৭ গোল দেয়। গ্রুপ পর্বে নিজেদের ম্যাচে কিউবার বিপক্ষে ১০-০ গোলে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ৮-১ গোলে এবং থাইল্যান্ডের বিপক্ষে ৯-১ গোলে জয় তুলে নেয়।

প্রসঙ্গত, ফুটসালের ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিল শীর্ষে অবস্থান করছে। ফুটসাল বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ বার শিরোপা জিতেছে সেলেসাওরা। ৯ম আসরে তারা তৃতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!