AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কানপুর টেস্ট থেকে বাদ তিন তারকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৯ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
কানপুর টেস্ট থেকে বাদ তিন তারকা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট শেষ হতেই সিরিজের দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছিল ভারত। যেখানে বলা হয়েছিল, অপরিবর্তিত স্কোয়াড নিয়েই দ্বিতীয় টেস্টে খেলতে নামবেন রোহিতরা। তবে গুঞ্জন ছিল, কানপুর টেস্টে মূল একাদশে থাকবে বদবদল। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকেই ভারতীয় গণমাধ্যমে ছিল ভিন্ন সুর। কানপুর টেস্টের বদলে ইরানি কাপ খেলার জন্য সরফরাজকে পাঠানো হতে পারে মুম্বাই রাজ্য দলে, এমনটাই দাবি করেছিল একাধিক গণমাধ্যম। অবশেষে সেটাই সত্যি হলো।

রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন মুম্বাই দলে ছিলেন সরফরাজ। সেই দলের হয়েই তাকে খেলতে হবে ইরানি কাপ। সরফরাজ ছাড়াও ইরানি কাপের জন্য কানপুর টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন আরও দুই ক্রিকেটার।

একই ম্যাচের জন্য উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুড়েল ও পেসার ইয়াশ দয়ালকেও ডেকে নেয়া হয়েছে। এই দুই ক্রিকেটার খেলবেন ‘রেস্ট অব ইন্ডিয়া’ দলের হয়ে। মঙ্গলবার এক বার্তায় এই তিন তারকাকে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে সরিয়ে নেয় বিসিসিআই।

বিবৃতিতে বলা হয়, ‘ধ্রুব জুড়েল ও ইয়াশ দয়াল রেস্ট অব ইন্ডিয়া দলে ডাক পেয়েছে। কানপুরে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে অংশ না নেয়ার সাপেক্ষে তাদেরকে দলে থাকা নিশ্চিত করা হবে।’

এর আগে সোমবার ভারতের গণমাধ্যম পিপিআই সূত্রে জানা গেছে, রঞ্জি ট্রফির বিজয়ী মুম্বাই দলে জায়গা পাচ্ছেন সরফরাজ খান। সেটাই নিশ্চিত করা হয়েছে মঙ্গলবারের সেই বিবৃতিতে।

ইরানি কাপের এই ম্যাচে খেলবেন ভারতের অনেক নামী ‍মুখ। মুম্বাই দলের অধিনায়ক ভারতের সাবেক টেস্ট অধিনায়ক আজিংকা রাহানে। এই দলে থাকবেন শ্রেয়শ আইয়ার, সরফরাজ খান, মুশির খান, শামস মুলানি এবং শার্দুল ঠাকুর।

অন্যদিকে রেস্ট অব ইন্ডিয়া দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। সেই দলে আছেন ঈশান কিষাণ, প্রসিধ কৃষ্ণা, মুকেশ কুমার, ধ্রুব জুড়েল, ইয়াশ দয়াল, খলিল আহমেদ, রাহুল চাহার। অক্টোবরের ১ তারিখ থেকে শুরু হবে ম্যাচটি।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!