AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরে গেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৯ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
সরে গেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

ইতালির মিলানের সান সিরোতে ২০২৭ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা ছিল। গত বছর মে মাসে এই ভেন্যুর নাম ঘোষণা করেছিল উয়েফা। কিন্তু সান সিরোকে এই ফাইনাল আয়োজন থেকে বাদ দেয়া হয়েছে।এসি মিলান ও ইন্টার মিলানের মাঠ সান সিরোয় সবশেষ ২০১৬ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। সেই ফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। 

এর আগে গত বছরের মে মাসে সান সিরোকে ২০২৭ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু হিসেবে বেছে নিয়েছিল উয়েফা। সেইসঙ্গে ২০২৬ চ্যাম্পিয়ন্স লিগ লিগ ফাইনালের ভেন্যু হিসেবে হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনার নাম ঘোষণা করা হয়েছিল।

ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) সম্প্রতি উয়েফার কাছে সান সিরো সংস্কারের পরিকল্পনা জমা দেয়। এরপর শর্ত মেনে সান সিরোকে ফাইনালের ভেন্যু থেকে বাদ দেওয়া হয়।

তবে এফআইজিসির সান সিরো সংস্কারের পরিকল্পনা কতটুকু বাস্তবায়ন হয়, তা এখনও অনিশ্চিত। এরই মধ্যে নতুন ভেন্যু ঠিক করার প্রক্রিয়া শুরু করেছে উয়েফা।

এই স্টেডিয়ামকে আর হোম ভেন্যু হিসেবে রাখতে চাচ্ছে না এসি মিলান ও ইন্টার মিলান। সংস্কারের খরচ নির্বাহে অর্থ সংকুলান করা নিয়ে বিরোধও তৈরি হয়েছে ইতালিয়ান ফুটবলে।

শেষ পর্যন্ত তহবিল সংগ্রহ করা না গেলে ১৯২৬ সালে প্রতিষ্ঠিত প্রায় ৭৬ হাজার আসনের সান সিরো ভেঙে ফেলা হতে পারে। এ অবস্থায় ২০২৭ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য নতুন ভেন্যু খোঁজা শুরু করেছে উয়েফা।

গতকাল (২৪ সেপ্টেম্বর) উয়েফার নির্বাহী কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয়া হয়। উয়েফার বিবৃতিতে বলা হয়েছে, ‘২০২৭ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সময় সান সিরো স্টেডিয়াম এবং তার আশেপাশে সংস্কার কাজ যে চলবে না, মিলানের পৌরসভা তার কোনো নিশ্চয়তা দিতে পারেনি। তাই মিলানকে ফাইনাল আয়োজন থেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়েছে এবং নতুন করে ভেন্যু ঠিক করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। আগামী বছরের মে অথবা জুনে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!