AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এসএ-২০ লিগের ড্রাফটে দুই বাংলাদেশি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪১ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
এসএ-২০ লিগের ড্রাফটে দুই বাংলাদেশি

দক্ষিণ আফ্রিকার এসএ-২০ লিগের ড্রাফটে ২০০ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। এর মধ্যে ১১৫ জনই প্রোটিয়া ক্রিকেটার। বাকি সবাই বিদেশি। এই বিদেশির তালিকায় নাম আছে দুই বাংলাদেশিরও। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগটির ড্রাফটে নাম দিয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবং পেসার হাসান মাহমুদ।

আগামী ৯ জানুয়ারি থেকে এসএ -২০ লিগের তৃতীয় আসর মাঠে গড়াবে। দক্ষিণ আফ্রিকায় যখন এই টুর্নামেন্ট চলবে প্রায় একই সময়ে বাংলাদেশে চলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর।

বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, ২৭ ডিসেম্বর বিপিএল মাঠে গড়ানোর সম্ভাব্য সময়। আর টুর্নামেন্ট শেষ হতে পারে ৭ ফেব্রুয়ারি।

প্রায় একই সময়ে দুটি টুর্নামেন্ট হলেও বাংলাদেশের দুই ক্রিকেটার সাইফউদ্দিন এবং হাসান মাহমুদ এসএ-২০ এর ড্রাফটে নাম জমা দিয়েছেন।

বিপিএলের গত আসরে ফরচুন বরিশালের শিরোপা জয়ে দারুণ অবদান রেখেছিলেন সাইফউদ্দিন। ব্যাটে-বলে আলো ছড়িয়ে এই টাইগার অলরাউন্ডার দীর্ঘ ১৮ মাস পরে জাতীয় দলেও জায়গা করে নিয়েছিলেন।

অন্যদিকে পেসার হাসান মাহমুদ ছিলেন রংপুর রাইডার্সের শিবিরে। রাজনৈতিক প্রেক্ষাপট অস্থিতিশীল হওয়ায় বিপিএল নিয়ে তৈরি হওয়া অনিশ্চয়তা থেকেই দক্ষিণ আফ্রিকার লিগে নাম দিয়েছেন তারা- এমন ধারণা অনেকের।

এসএ-২০ এর ড্রাফটে হাসান মাহমুদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৪ লাখ ২৫ হাজার র‍্যান্ড, যা বাংলাদেশি মুদ্রায় ২৯ লাখ ৪৩ হাজার টাকা প্রায়। অন্যদিকে সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ১ লাখ ৭৫ হাজার র‍্যান্ড বা বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ৬৫ হাজার টাকা প্রায়।

বাংলাদেশের দুই ক্রিকেটার ছাড়াও এসএ-২০ এর ড্রাফটে নাম আছে ইংল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও পাকিস্তানের ক্রিকেটাররাও। অস্ট্রেলিয়ার একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন ক্যামেরন গ্যানন।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটারদের মধ্যে ক্রিস উড, বেনি হাওয়েল, ম্যাথু পটস, রিচার্ড গ্লিসন, জ্যাক বলের মতো খেলোয়াড়রা আছেন ড্রাফটে। ওয়েস্ট ইন্ডিজের আলোচিত পেসার শামার জোসেফের সঙ্গে আছেন ম্যাথু ফোর্ডের মতো খেলোয়াড়ও।

শ্রীলংকার তারকা খেলোয়াড় কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস এবং আসিথা ফার্নান্দোও আছেন ড্রাফটে। আছেন আফগানিস্তানের কাইস আহমেদ, দৌলত জাদরানও।

একুশে সংবাদ/ এস কে

Link copied!