AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিবের নিরাপত্তা বিসিবির হাতে নেই: ফারুক


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:৩৩ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
সাকিবের নিরাপত্তা বিসিবির হাতে নেই: ফারুক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে ক্যারিয়ারের শেষ টেস্টে খেলতে চাওয়ার ইচ্ছার প্রকাশ করেছেন সাকিব আল হাসান। সেই সাথে দেশে ফিরে আসলে তার নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান সাকিব। তবে বিসিবির বোর্ড সভা শেষে সংস্থাটির সভাপতি ফারুক আহমেদ আশার কথা শোনাতে পারেননি। 

বৃহস্পতিবার রাতে বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে ফারুক বলেছেন, সাকিবের নিরাপত্তা বিসিবির হাতে নেই। সরকারের উপর মহল থেকে সিদ্ধান্ত আসতে হবে। ব্যক্তিগত নিরাপত্তা দেওয়ার সামর্থ্য বোর্ডের নেই।

সরকার পরিবর্তনের পর দেশে ফেরেননি সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডার আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য হওয়ায় তার দেশে ফেরা তার জন্য কঠিন হয়ে পড়ে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক কারখানার কর্মী রুবেল হত্যা মামলার আসামি হওয়াতেই ঘটে বিপত্তি।

দেশে না ফিরেই দলের সঙ্গে পাকিস্তান ও ভারতের মাটিতে সিরিজ খেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাবেক টাইগার অধিনায়ক দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলার ঘোষণা দিলেও বাস্তবতা যে কঠিন, তা জানিয়ে দেন। সেটি না হলে ভারতের মাটিতেই খেলবেন তার শেষ টেস্ট ম্যাচ।

এর আগে কানপুর টেস্ট শুরুর আগের দিন সাকিব সাংবাদিকদের বলেন, ‘আমি বিসিবির কাছে মিরপুরে আমার শেষ টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করেছি। আমি এটা বিসিবিকে বলেছি, তারা আমার সঙ্গে একমত হয়েছে। আমি যাতে বাংলাদেশে যেতে পারি তারা সবকিছু গুছিয়ে রাখার চেষ্টা করছে।’

‘ঘরের মাটিতে সমর্থকদের সামনে আমার টেস্ট ক্যারিয়ার শেষ করাটা উপযুক্ত মনে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। আমি এই ফরম্যাটে ঘরের মাঠেই আমার শেষটা দিতে চাই। যদি তা (নিরাপত্তার পরিবেশ সৃষ্টি) না হয়, কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটি ক্রিকেটে হবে আমার শেষ টেস্ট।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!